বিগ ব্যাশে খেলার অনুমতি পেলেন রউফ

|

ছবি: সংগৃহীত

বিতর্ক ও পাকিস্তানের ক্রিকেট যেন একই সূত্রে গাঁথা। সারা বছরই মাঠের খেলা ছাপিয়ে প্রাধান্য পায় দেশটির কথার লড়াই। কখনো বোর্ড প্রেসিডেন্ট, কখনো আবার নির্বাচক প্যানেল, আবার কখনোবা ব্যক্তিগত আক্রমণের মতো ইস্যুতে বিতর্ক লেগে থাকে দেশটির ক্রিকেটে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে হারিস রউফের খেলা নিয়ে শুরু হয় ধূম্রজাল। প্রধান নির্বাচক ওয়াহাব রিয়াজ জানান শেষ সময়ে এসে নিজেকে সরিয়ে নেন এই পেসার। তবে রউফের দাবি অজিদের বিপক্ষে খেলা নিয়ে কোন প্রতিশ্রুতিই দেননি তিনি।

একটি মাত্র টেস্ট খেলা হারিস চেয়েছেন সাদা বলে বেশি মনোযোগ দিতে। যে কারণে বিগ ব্যাশে খেলতে চেয়েছিলেন এই পেসার। তবে পিসিবি’র নির্বাচক ওয়াহাবের কথা ছিল স্পষ্ট। সবার আগে দেশকেই প্রাধান্য দেয়ার কথা জানান তিনি। ফলে বিগ ব্যাশে খেলার ভাগ্য ঝুলে থাকে পিসিবি’র কোর্টে।

স্বাভাবিক পরিস্থিতিকে ঘোলাটে করে অবশেষ অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-টোয়েন্টি লিগে খেলার এনওসি দেয়া হয়েছে রউফ’কে। তার সঙ্গে বোর্ডের সবুজ সংকেত পেয়েছেন উসামা মীর এবং জামান খান। এক বিবৃতিতে পিসিবি জানায় সব পক্ষের স্বার্থকে গুরুত্ব দিতেই নেয়া হয়েছে এই সিদ্ধান্ত।

বিবৃতিতে পিসিবি থেকে বলা হয়, হারিস রউফ, জামান খান এবং উসামা মীরকে বিগ ব্যাশে খেলার জন্য ছাড়পত্র দেয়া হয়েছে। ক্রিকেটারদের চাপ এবং জাতীয় দলের সূচি মাথায় রেখেই নেয়া হয়েছে এই সিদ্ধান্ত। ক্রিকেটের সব পক্ষের স্বার্থকে গুরুত্ব ও সম্মান দিতে চায় পিসিবি। যদিও ক্রিকেটারদের ম্যাচ খেলার সংখ্যা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

সাদা বলে নজর বেশি দিতে চাইলেও সদ্য শেষ হওয়া বিশ্বকাপে সেরা ফর্মে ছিলেন না হারিস রউফ। বল হাতে বেশ খরুচে ছিলেন এই বোলার। স্বাভাবিকভাবেই টেস্টে খেলা নিয়ে এমন ঘোলাটে পরিস্থিতির কারণে সমালোচনার শিকার হন রউফ।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply