আই অ্যাম আ লিজেন্ড: শাহজাহান ওমর

|

আমার বিএনপিকে ব্যবহার করার প্রশ্নই আসে না। আল্লাহর রহমতে আমি এ দেশের ওয়ার হিরো, বীর উত্তম। বীর উত্তমের কাছে এমপি-মন্ত্রী কিছুই না। এমপি-মন্ত্রী অনেকেই হবে, কিন্ত এটা কেউ হতে পারবে না, সো আই অ্যাম আ লিজেন্ড এমন মন্তব্য করেছেন ব্যারিস্টার শাহজাহান ওমর।

তিন যুগেরও বেশি সময় ধরে বিএনপির রাজনীতিতে যুক্ত ছিলেন তিনি। দ্বাদশ সংসদ নির্বাচনের আগে জেল থেকে বেরিয়ে একদিনের মধ্যেই নৌকার টিকিট নিয়ে বেশ আলোচনায় এই রাজনীতিবিদ। বিএনপির হয়ে সংসদ সদস্য, আইন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন তিনি। বিএনপি থেকে বহিষ্কার হওয়ার আগে দলের ভাইস চেয়ারম্যানের পদেও আসীন ছিলেন তিনি।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) যমুনা টেলিভিশনের ‘২৪ ঘণ্টা’ অনুষ্ঠানে এসব কথা বলেন শাহজাহান ওমর। জানালেন, ১৯৯১ সালের সংসদ নির্বাচনে তিনি নাকি আওয়ামী লীগের হয়ে নির্বাচন করতে চেয়েছিলেন।

এমন তথ্য দেয়ার পরিপ্রেক্ষিতে উপস্থাপক তাকে প্রশ্ন করেন, তাহলে ১৯৯১ থেকে ২০২৩, এই ৩৩ বছরে আপনি বিএনপিকে ব্যবহার করেছেন নাকি বিএনপি আপনাকে ব্যবহার করেছে। জবাবে এসব কথা বলেন তিনি।

শাহজাহান ওমর বলেন, আমি ‘৭১ সালেই জয় বাংলা বলে স্লোগান দিয়েছি। ‘৭৯ সালে জিয়ার ডাকে সাড়া দিয়ে তাদের হয়ে নির্বাচন করেছিলাম। ‘৯১ সালে আমি আওয়ামী লীগের হয়ে নির্বাচন করতে চেয়েছিলাম। কিন্তু বঙ্গবন্ধুর বাল্যকালীন বন্ধু অধ্যাপক কুদ্দুস হাওলাদার মনোনয়ন চাওয়াতে আমি পাইনি। তখন শেখ হাসিনার সাথে সরাসরি যোগাযোগ হওয়ার কথাও বলেন তিনি।

আওয়ামী লীগে যোগ দেয়ার বিষয়ে তিনি বলেন, গত ৩০ নভেম্বর দুপুর ১২টার দিকে একজন সিনিয়র নেতা আমার সাথে দেখা করতে চায়। তখন নেত্রীর সাথে আমার কথা হয়। নেত্রী আমাকে বলেন, আপনি নির্বাচন করেন। কান্ট্রি নিডস ইউ। আমি বলেছি, থ্যাংক ইউ ভেরি মাচ। আই উইল সার্ভ ইউ। এরপর তিন-চার ঘণ্টায় সবকিছু রেডি করে অনলাইনে সকল যাবতীয় কাজ সম্পন্ন করা হয়।

সম্পূর্ণ টকশোটি দেখতে এখানে ক্লিক করুন

/এমএইচ/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply