এশিয়ার মেসি ভক্তদের সুখবর দিলো মিয়ামি

|

ফাইল ছবি

আগামী বছরে মিয়ামি ও লিওনেল মেসির লক্ষ্যটা বড়। গোটা মৌসুম জুড়েই গোলাপি জার্সিতে পাওয়া যাবে লিওকে। এরই মধ্যে প্রাক-মৌসুম প্রীতি ম্যাচের সূচিও ঠিক করেছে যুক্তরাষ্ট্রের ক্লাবটি। তবে এর মধ্যে সবচেয়ে বড় ধামাকা মেসির মিয়ামি নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো আন্তর্জাতিক সফর করবে। যার শুরু হবে এশিয়া থেকেই।

ইন্টার মিয়ামি জানিয়েছে, আগামী ৪ ফেব্রুয়ারি হংকংয়ে প্রীতি ম্যাচ খেলবে ফ্লোরিডার ক্লাবটি। ১৫ ডিসেম্বর থেকে টিকিট বিক্রি শুরু হওয়ার কথাও রয়েছে। তারা চীনের প্রথম সারির লিগের খেলোয়াড়দের মধ্য থেকে নির্বাচিত হংকং একাদশের বিপক্ষে ম্যাচটি খেলবে। হংকং স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে মেসিদের সেই ম্যাচ।

এ বিষয়ে মিয়ামির সহ-মালিক হোর্হে মাস বলেন, আমরা হংকং ভ্রমণ নিয়ে রোমাঞ্চিত। এটা আমাদের প্রথম এশিয়া ভ্রমণ হবে। শুরু থেকেই আমরা ইন্টার মিয়ামিকে একটা বৈশ্বিক ক্লাব হিসেবে দাঁড় করাতে চেয়েছি। এটা দারুণ একটি সুযোগ। আমরা আশা করছি হংকং এবং এশিয়াজুড়ে আমাদের সমর্থকরা এর ফলে উৎসাহিত হবে।

মিয়ামির আরেক সহ-মালিক ও ফুটবল তারকা ডেভিড বেকহাম রিয়াল মাদ্রিদে যোগ দেয়ার পর ২০০৩ সালে হংকং ভ্রমণ করেছিলেন। ক্যারিয়ারজুড়ে অনেকটা সময় এশিয়ায় কাটানোর স্মৃতিচারণ করে তিনিও সৌন্দর্যের নগরী হংকংয়ে খেলার অপেক্ষায় থাকার কথা জানিয়েছেন। এই সফর নিয়ে ইন্টার মিয়ামির প্রধান সকার অফিসার এবং স্পোর্টিং ডিরেক্টর ক্রিস হেন্ডারসনও জানিয়েছেন আশার কথা।

ক্রিস হেন্ডারসন বলেন, ক্লাবের বিশেষ অভিজ্ঞতার জন্য আমরা এই সফরের অপেক্ষায় আছি। এছাড়া ২০২৪ মৌসুমের জন্য ক্লাব যতোটা সম্ভব প্রস্তুত করারও এটা দারুণ একটি সুযোগ। এই ম্যাচ আমাদের খেলোয়াড়দের নতুন প্রতিপক্ষ ও নতুন পরিবেশের মুখোমুখি হওয়ার সুযোগ করে দেবে।

উল্লেখ্য, ২০২৩ মৌসুমের শেষে চীন সফরে যাওয়ার কথা ছিল ইন্টার মিয়ামির। কিন্তু শেষ পর্যন্ত অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির কারণে সে সফর বাতিল করা হয়। তবে এবার হংকং সফর করার কথা জানালো ক্লাবটি।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply