মিরপুরের পিচকে নিজের ক্যারিয়ারের বাজে উইকেট বললেন সাউদি

|

দ্বিতীয় টেস্টে বাংলাদেশকে চার উইকেটের হারিয়ে সমতায় সিরিজ শেষ করেছে নিউজিল্যান্ড। কাগজ-কলমে ম্যাচটি চতুর্থদিনে গড়িয়েছে। তবে বৃষ্টি এবং আলোকস্বল্পতার কারণে খেলা বন্ধ না থাকলে দুদিনেই শেষ হয়ে যেতো। কেননা, মিরপুর টেস্টে মাত্র ১৭৮ দমশিক ১ ওভার মাঠে গড়িয়েছে।

স্পিন পিচ করে কিউইদের হারাতে গিয়ে উল্টো নিজেরাই সে জালে আটকা পড়েছে স্বাগতিকরা। এমন কন্ডিশনে খেলে জয়ের পরও পিচের সমালোচনা করেছেন কিউই অধিনায়ক টিম সাউদি। বলেছেন, সম্ভবত এটি তার ক্যারিয়ারের সবচেয়ে বাজে উইকেট ছিল।

সাউদি বলেন, এই উইকেট বর্ণনা করার অনেক পথ আছে। আমার মনে হয় ১৭০ ওভারের মধ্যে (১৭৮ দশমিক ১ ওভার) ম্যাচ শেষ হয়ে যাওয়া বোঝায় উইকেট কেমন। এটা ভালো ছিল না। এমনকি এখানে ব্যাটে-বলের লড়াইও হয়নি।

তিনি আরও বলেন, সম্ভবত আমার ক্যারিয়ারে খেলা সবচেয়ে বাজে উইকেট এটা। ব্যাটে-বলে ভারসাম্যের বদলে এটা পুরোপুরি বোলারদের পক্ষে ছিল।

তবে তিনি স্বীকার করেছেন হোম কন্ডিশনের সুবিধা সব দলই নেয়। পাশাপাশি বাংলাদেশ দলের প্রশংসাও ছিল তার কণ্ঠে। কিউই অধিনায়ক বলেন, আপনি যদি পুরো দুনিয়াতেই দেখেন, ঘরের বাইরে জেতাটা খুব কঠিন হয়ে গেছে এই সময়ে। কন্ডিশন হোম টিমের জন্য মানানসই। বাংলাদেশ কয়েক বছর ধরে দেখিয়েছে তারা তিন ফরম্যাটে উন্নতি করছে। হোম কন্ডিশনে তারা কঠিন প্রতিপক্ষ।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply