‘লাভ স্টোরি’ খ্যাত রায়ান ও’নিলের প্রয়াণ, শোকাচ্ছন্ন হলিউড

|

হঠাৎ একটি খবরে শোকে ছেয়ে গেছে সদা ঝলমলে হলিউডের অলিগলি। কিংবদন্তি অভিনেতা রায়ান ও’নিলের মৃত্যু সংবাদে যেনো থমকে গেছে সব। ‘লাভ স্টোরি’ খ্যাত এই অভিনেতার মৃত্যুতে শোক জানাচ্ছেন অনেক তারকা। খবর নিউ ইয়র্ক টাইমসের।

শুক্রবার (৮ ডিসেম্বর) লস অ্যাঞ্জেলেসে শেষ নিশ্বাস ত্যাগ করেন রায়ান ও’নিল। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮২ বছর। অবশ্য রায়ানের মৃত্যুর কারণ সম্পর্কে তার পরিবারের পক্ষ থেকে বিস্তারিত কিছু জানানো হয়নি।

রায়ানের মৃত্যুর বিষয়টি ইনস্টাগ্রামে নিশ্চিত করেছেন অভিনেতার ছেলে প্যাট্রিক। তিনি জানান, তার বাবা আজ মৃত্যুবরণ করেছেন। শেষ মুহুর্ত পর্যন্ত পাশে থেকে রায়ানকে সমর্থন জোগানোর জন্য তিনি সকলকে ধন্যবাদ জানান।

সত্তরের দশকে ‘লাভ স্টোরি’, ‘পেপার মুন’, ‘হোয়াটস আপ, ডক?’, ‘ব্যারি লিন্ডন’-এর মতো সিনেমায় অভিনয় করে তারকাখ্যাতি পান রায়ান ও’নিল। ১৯৭০ সালে মুক্তিপ্রাপ্ত ‘লাভ স্টোরি’র জন্য অস্কারে সেরা অভিনেতার মনোনয়ন পেয়েছিলেন তিনি। এছাড়া টেলিভিশনেও স্মরণীয় সব কাজ করেছেন রায়ান।

২০১২ সাল থেকেই এই অভিনেতা প্রোস্ট্যাট ক্যান্সারের সঙ্গে লড়াই করছিলেন। এর আগে ২০০১ সালে মরণঘাতী লিউকেমিয়ায় আক্রান্ত রায়ান।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply