ইইউ নির্বাচনী বিশেষজ্ঞ মিশনের সাথে এবি পার্টির নেতৃবৃন্দের বৈঠক

|

আমার বাংলাদেশ পার্টির (এবি পার্টি) নেতৃবৃন্দের সাথে সাক্ষাৎ ও মতবিনিময় করেছে ইউরোপিয় ইউনিয়ন নির্বাচনী বিশেষজ্ঞ মিশনের প্রতিনিধিরা। শনিবার (৯ ডিসেম্বর) সকাল ১১টার দিকে রাজধানীর একটি হোটেলে এ বৈঠক হয়।

এ সময়, ইইউ মিশনের পক্ষ থেকে প্রতিনিধিত্ব করেন মিশনের প্রধান ও নির্বাচনী বিশেষজ্ঞ ডেভিড নোয়েল ওয়ার্ড এবং রাজনৈতিক বিশেষজ্ঞ আলেকজান্ডার মাতুস। এছাড়াও, বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী ও এবি পার্টির যুগ্ম আহ্বায়ক তাজুল ইসলাম, সদস্যসচিব মজিবুর রহমান মঞ্জু, এবি পার্টির যুগ্ম সদস্যসচিব ব্যারিস্টার আসাদুজ্জামান ফুয়াদ ও ব্যারিস্টার যোবায়ের আহমেদ ভূঁইয়া উপস্থিত ছিলেন।

এ সময় ইইউ নির্বাচন বিশেষজ্ঞরা এবি পার্টির উদ্দেশ্য, কর্মসূচি এবং সমস্যা সমাধানমূলক নতুন প্রজন্মের রাজনীতি এবং ৭ জানুয়ারির নির্বাচন বর্জনের কারণ সম্পর্কে জানতে আগ্রহ প্রকাশ করেন।

প্রতিনিধি দলকে এবি পার্টি নেতৃবৃন্দ জানান, অবাধ, সুষ্ঠু ও বিশ্বাসযোগ্য নির্বাচন আয়োজনে শুরু থেকেই ইসি বা সরকার কারোরই কোন আগ্রহ ছিল না। আসন্ন নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ডের অভাব নিয়েও তারা উদ্বেগ প্রকাশ করেন।

তারা আরও বলেন, ক্ষমতাসীন দলের সৃষ্ট ভুঁইফোড় রাজনৈতিক দল ও ডামি প্রার্থী নির্বাচনকে হাস্যকর করে তুলেছে। পুলিশের ভূমিকার কারণে গণতান্ত্রিক স্থান ক্রমাগত সঙ্কুচিত হচ্ছে। নির্বাচন-পরবর্তী পরিস্থিতি অবনতি হতে পারে এবং নাগরিক অস্থিরতা সহিংস হয়ে উঠতে পারে বলে উদ্বেগ প্রকাশ করা হয় এবি পার্টির পক্ষ থেকে।

এএস/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply