জায়ান্টদের পরাজয়ের রাত

|

ইউরোপিয়ান ক্লাব ফুটবলে শনিবার (৯ ডিসেম্বর) ছিলো জায়ান্টদের পরাজয়ের রাত। ইপিএলের ম্যাচে আর্সেনালকে ১-০ গোলে হারিয়েছে অ্যাস্টন ভিলা। আর, ম্যানইউকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে বোর্নমাউথ। বুন্দেসলিগায় আইনট্রাখট ফ্রাঙ্কফুর্ট ৫-১ গোলে বিধ্বস্ত করেছে বায়ার্ন মিউনিখকে। আর লা লিগায় পয়েন্ট হারিয়েছে রিয়াল মাদ্রিদ।

ইংলিশ প্রিমিয়ার লিগে এবারের মৌসুমটা স্বপ্নের মতো কাটছে অ্যাস্টন ভিলার। বিশেষ করে ঘরের মাঠে অপ্রতিরোধ্য ক্লাবটি। আর্সেনালের বিপক্ষে ম্যাচে ৭ মিনিটেই জয়সূচক গোল পায় ভিলা। মিডফিল্ডার জন ম্যাকগিনের গোলে জয় নিশ্চিত হয় ভিলার। ইপিএলে ঘরের মাঠে এটি অ্যাস্টন ভিলার টানা ১৫তম জয়।

লিগের আরেক ম্যাচে ঘরের মাঠ ওল্ড ট্রাফোর্ডে বোর্নমাউথকে আতিথ্য দেয় ম্যানচেস্টার ইউনাইটেড। ফেভারিট হিসেবে মাঠে নেমে ম্যাচের পঞ্চম মিনিটেই গোল খেয়ে বসে রেড ডেভিলরা। বোর্নমাউথকে লিড এনে দেন ডমেনিক সোলাঙ্কে। ৮৬ মিনিটে দ্বিতীয় গোল খায় টেন হাগের দল। এবার ফিলিপ বিলিংয়ের গোলে ব্যবধান দ্বিগুন করে বোর্নমাউথ। আর ৭৩ মিনিটে মার্কোস সেনেসি স্কোর শিটে নাম তুললে ৩-০ গোলে হারের লজ্জা নিয়ে মাঠ ছাড়ে ইউনাইটেড।

জার্মান বুন্দেস লিগায় বড় হারের তিক্ত স্বাদ পেয়েছে বায়ার্ন মিউনিখ। ১২ মিনিটে ওমর মারমাউশের গোলে বাভারিয়ানদের বিপক্ষে প্রথম লিড পায় আইনট্রাখট ফ্রাঙ্কফুর্ট। ৩১ মিনিটে এবিম্বে আর ৩৬ মিনিটে হুগো লারসন গোল করলে ৩-০র লিড পায় ফ্রাঙ্কফুর্ট। তবে ৪৪ মিনিটে কিমিখের কল্যান এক গোল শোধ দেয় বায়ার্ন। কিন্তু ৫০ মিনিটে এবিম্বে নিজের দ্বিতীয় আর আন্সগান কেনাউফ নিজের প্রথম গোল পেলে বায়ার্নকে ৫-১ গোল বিদ্ধস্ত করার লজ্জা দেয় ফ্রাঙ্কফুর্ট।

লা লিগের পয়েন্ট হারিয়েছে শীর্ষ থাকা রিয়াল মাদ্রিদ। যদিও অ্যাওয়ে ম্যাচে ৫৩ মিনিটে জুড বেলিংহ্যামের গোল প্রথম লিড নিয়েছিলো লস ব্লাঙ্কোসরা। তবে ৬৬ মিনিটে আইতোর রুইবালের গোলে সমতায় ফেরে রিয়াল বেটিস। ম্যাচের বাকি সময় আর গোল না হওয়ায় ড্র নিয়েই মাঠ ছাড়তে হয় রিয়ালকে।

ইতালিয়াল লিগ ম্যাচে রাতে ইন্টার ও য়্যুভেন্টাস জয় পেলেও আটালান্টার কাছে ৩-২ গোলে হেরেছে এসি মিলান।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply