সরকারের বিরুদ্ধে মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ বিএনপি নেতাদের

|

মানবাধিকার দিবস উপলক্ষে রাজধানীতে মানবন্ধন কর্মসূচি পালন করেছে বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতারা। রোববার (১৯ ডিসেম্বর) সকাল পৌনে ১১টা থেকে প্রেস ক্লাবের সামনে প্রায় ঘণ্টাব্যাপী এই কর্মসূচি পালন করেন তারা। এর মাধ্যমে প্রায় দেড়মাস পর রাজধানীতে আবারও প্রকাশ্যে কর্মসূচি পালন করলো দলটি।

এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান বলেন, সরকার বিরোধীমত দমন, গ্রেফতার ও গুম-খুনে মেতে উঠেছে।পরিস্থিতি বদলাতে, জনগণকে রাজপথে নেমে আসতে হবে।

সরকারকে সব ধরনের কর্মকান্ডে অসহযোগিতা করতে জনগণের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, ক্ষমতা চিরস্থায়ী করতে নির্বাচনের নামে প্রহসন চলছে। এই সরকারকে আপনারা ‘না’ বলুন। সরকারের কোনোকিছুতে আপনারা অংশ নেবেন না। যারা দোকানদার আছেন তারা দোকানপাট ব্যবসা বন্ধ করে দিন।

বিএনপি নেতারা অভিযোগ করেন, মানবাধিকার লঙ্ঘনে বাংলাদেশ শীর্ষ সারিতে। বিরোধীনেতাকর্মীরা শিকার হচ্ছে রাষ্ট্রীয় নিপীড়নের। দলটির আইন বিষয়ক সম্পাদক কায়সার কামাল বলেন, বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দকে কারাগারে নিক্ষেপ করা হচ্ছে। সেই কারাগারের অভ্যন্তরেও নেতাকর্মীদের নির্যাতন করা হচ্ছে।

উল্লেখ্য, আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে ডাকা মানববন্ধনে যোগ দেন গুম, গ্রেফতার ও বিএনপির সাজাপ্রাপ্ত নেতাকর্মীদের পরিবারের সদস্যরা।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply