সাবেক আইজিপি নূরুল আনোয়ার আর নেই

|

সাবেক আইজিপি বীর মুক্তিযোদ্ধা মো. নূরুল আনোয়ার মারা গেছেন। আজ রোববার (১০ ডিসেম্বর) ভোর ৪টা ২৫ মিনিটে রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে বয়স হয়েছিল ৭৩ বছর।

আজ সকাল ১০টায় এই মো. নূরুল আনোয়ারের জানাজা অনুষ্ঠিত হয় জধানীর রাজারবাগ পুলিশ লাইনসে শহীদ এসআই শিরু মিয়া মিলনায়তনে। জানাজায় অংশ নেন আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, চাকরিরত ও অবসরপ্রাপ্ত ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তা, পুলিশ সদস্য ও স্বজনরা।

জানাজা শেষে মরহুমের কফিনে ফুল দিয়ে শুভেচ্ছা জানান ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের সচিব আবু হেনা মোরশেদ জামান, ডিএমপি কমিশনার হাবিবুর রহমানসহ বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশন এবং বাংলাদেশ রিটায়ার্ড পুলিশ অফিসার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সদস্যরা। আজ বাদ আসর চট্টগ্রামের পারিবারিক কবরস্থানে সমাহিত হবেন মো. নূরুল আনোয়ার। সবশেষে সাবেক আইজিপিকেন ফিউনারেল গার্ড প্রদান করা হয়।

নূরুল আনোয়ারের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। এক বার্তায় তিনি বলেন, বাংলাদেশ পুলিশ বাহিনীতে মো. নূরুল আনোয়ারের গুরুত্বপূর্ণ অবদান রয়েছে। একজন বীর মুক্তিযোদ্ধা হিসেবে আমাদের মহান মুক্তিযুদ্ধে তার বীরত্বপূর্ণ ভূমিকা ও অসামান্য অবদান স্মরণীয় হয়ে থাকবে।

সাবেক এ পুলিশ কর্মকর্তা ১৯৫০ সালে চট্টগ্রামের সীতাকুন্ড থানার বাড়বকুন্ডে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৭৩ সালে প্রথম বিসিএস পরীক্ষার মাধ্যমে সহকারী পুলিশ সুপার হিসেবে পুলিশ বাহিনীতে যোগ দেন। চাকরি জীবনে তৎকালীন গোপালগঞ্জ মহাকুমার সর্বশেষ মহাকুমা পুলিশ প্রশাসক ছিলেন নূরুল আনোয়ার। চুয়াডাঙ্গা, কিশোরগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, রাঙ্গামাটিসহ পাঁচটি জেলায় পুলিশ সুপারের দায়িত্ব পালন করেন তিনি। ঢাকা মেট্রোপলিটন পুলিশের উত্তর বিভাগের প্রথম উপপুলিশ কমিশনার হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply