ঝুঁকিপূর্ণ পিচের কারণে পরিত্যক্ত ম্যাচ

|

ছবি: সংগৃহীত

ক্রিকেট মাঠে ম্যাচ পরিত্যক্ত হয় সুনির্দিষ্ট কিছু কারণে। কিন্তু কখন কখনও অদ্ভুত কিছু কারনেও ম্যাচ বাতিল হয়। অস্ট্রেলিয়ার ঘরোয়া বিগ ব্যাশ লিগে আজ ঘটে গেল এমনই এক ঘটনা।

পিচ খেলা শুরুর জন্য উপযুক্ত না থাকলেও নির্ধারিত সময়ে শুরু হয় খেলা। পিচ তখনও ভেজা থাকায় টসে জিতে মেলবোর্ন অধিনায়ক পার্থ স্কচার্সকে ব্যাটিং এ পাঠায়। অতি বৃষ্টির কারণে একদিনের বেশি সময় পিচ কাভারে ঢাকা ছিল। পরবর্তীতে ম্যাচ শুরুর আগে পিচ খেলার উপযোগী করার জন্য গ্রাউন্ডসম্যানরা দারুণ প্রচেষ্টা চালালেও তা সফল হয়নি।

জিলংয়ের সাইমণ্ডস স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই পিচে বাড়তি বাউন্স পেয়ে আসছিলেন মেলবোর্নের বোলাররা। প্রায়ই পিচ থেকে স্বাভাবিকের চেয়ে বেশি বাউন্স হচ্ছিল। এক পর্যায়ে খেলার ৭ম ওভারে পার্থের ব্যাটার জস ইংলিশ অভিযোগ জানালে, আম্পায়াররা খেলা বন্ধ ঘোষণা করেন। তার আবেদনের প্রেক্ষিতে পিচ পরীক্ষা করেন আম্পায়াররা।

তারপর ম্যাচ রেফারি এবং আম্পায়াররা আলোচনা করে পিচকে অনিরাপদ বলে ঘোষণা দিয়ে ম্যাচ স্থগিত করেন। অন ফিল্ড আম্পায়ার বেন ট্রেলোর বলেন, শেষ ডেলিভারিতে উইকেটের অস্বাভাবিক আচরণ দেখছিলাম। আমার মনে হয়েছে, পিচ বিপদজনক হয়ে উঠেছে, যে কারণে খেলা থামিয়ে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়।

উইকেট নিয়ে সন্দেহ থাকলেও দুই দলের মিলিত সিদ্ধান্তেই খেলা মাঠে গড়িয়েছে বলে দাবি স্কোরচার্সের অধিনায়ক অ্যাস্টন টার্নারের। তিনি বলেন, এই উইকেট নিয়ে আগে থেকেই ভাবনা ছিল। তবে দুই দলই ভেবেছি চেষ্টা করা যাক। সৌভাগ্যজনকভাবে কেউ আহত হয়নি।

তবে ম্যাচ স্থগিত হলেও টিকিটের টাকা ফেরত পাবেন দর্শকরা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply