প্রথম বাংলাদেশি নারী ক্রিকেটার হিসেবে মাসসেরা পুরস্কার জিতলেন নাহিদা

|

ছবি: সংগৃহীত

আইসিসির নভেম্বর মাসের সেরা নারী ক্রিকেটার হয়েছেন বাংলাদেশ নারী দলের ক্রিকেটার নাহিদা আক্তার। বাংলাদেশের ফারজানা হক ও পাকিস্তানের সাদিয়া ইকবালকে পেছনে ফেলে এই পুরস্কার জিতলেন এই স্পিনার। সেই সাথে একমাত্র বাংলাদেশী নারী ক্রিকেটার হিসেবে আইসিসির মাসসেরার পুরস্কার জিতলেন নাহিদা।

রেকর্ড গড়া বোলিংয়ে পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজ জয়ে বড় অবদান রেখেছিলেন নাহিদা। অক্টোবরে মাসসেরার মনোনয়ন পেলেও উইন্ডিজ তারকা হেইলি ম্যাথিউসের সঙ্গে পেরে উঠতে পারেননি বাঁহাতি এই স্পিনার। নভেম্বর মাসেও নিজের স্পিন জাদু দেখিয়েছেন নাহিদা। প্রথমবার না পেলেও দ্বিতীয়বার ঠিকই পুরস্কার জিতলেন তিনি।

আইসিসির মাসসেরা পুরস্কার পেয়ে দারুণ খুশি নাহিদা। তিনি বলেন, গত কয়েক মাসে আমরা অসাধারণ কিছু ক্রিকেট খেলেছি। দল হিসেবে যে সাফল্য পেয়েছি, তাতে অবদান রাখতে পেরে আমি দারুণ খুশি। অবশ্যই আমার অধিনায়ক, কোচ, সতীর্থদের ধন্যবাদ জানাতে হবে সব সময় আমার ওপর আস্থা রাখার জন্য। এটিই আসলে মানসম্পন্ন দলের বিপক্ষে সহজাত খেলা খেলতে, চাপের মুখে পারফর্ম করার সুযোগ করে দিয়েছে।

গত নভেম্বরে মিরপুরে পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ জেতে বাংলাদেশ নারী দল। তিন ম্যাচের সেই সিরিজে ১৪.১৪ গড়ে ৭ উইকেট নেন ২৩ বছর বয়সী বাঁহাতি স্পিনার নাহিদা। সিরিজসেরার পুরস্কারও ওঠে তাঁর হাতে। এবার আইসিসি থেকেও দারুণ খেলার পুরস্কার পেলেন তিনি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply