দেশটা কিনে নিয়েছেন, দুদক কর্মকর্তাকে শাসালেন আ. লীগ নেতা

|

সাতক্ষীরা প্রতিনিধি:

দুর্নীতি বিরোধী আন্তর্জাতিক দিবসে আমন্ত্রণ না পাওয়ায় সাতক্ষীরায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) সহকারি পরিচালকের ওপর ক্ষিপ্ত হয়েছেন তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ঘোষ সনৎ কুমার। শনিবার (৯ ডিসেম্বর) তালা উপজেলা পরিষদ চত্বরে এ ঘটনা ঘটে।

একটি ভিডিওচিত্রে দেখা যায়, ঘোষ সনৎ কুমার বেশ উত্তেজিত অবস্থায় দুদক খুলনা জেলা কার্যালয়ের সহকারি পরিচালক মো. সাখাওয়াত হোসেনকে উদ্দেশ করে বলছেন, ইয়ার্কি পেয়েছেন আপনারা? দেশটা কি কিনে নিয়েছেন? আপনারা দুদকের মাতব্বর হয়েছেন।

দুদক কর্মকর্তা আ. লীগ নেতাকে নিবৃত্ত করার চেষ্টা করেন। তিনি বলেন, আমি কমিশনের নির্দেশে এসেছি। তখন ঘোষ সনৎ কুমারকে বলতে শোনা যায়, আমার উপজেলার কাজ করবেন, আমি জানতে পারবো না?

উপজেলা নির্বাহী অফিসার আফিয়া শারমিন এ ঘটনা প্রসঙ্গে বলেন, অনুষ্ঠানে আ. লীগ নেতাকে আমন্ত্রণ না জানানোয় একটু শোরগোল করেছেন তিনি।

তালা উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি অচিন্ত সাহা বলেন, কমিশন থেকে নির্দেশনা ছিল নির্বাচনের সময় জনপ্রতিনিধিদের সম্পৃক্ত না করতে। ব্যানারও কমিশন থেকে করে দেয়। সেখানে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। অনুষ্ঠান শেষ পর্যায়ে থাকাকালীন উপজেলা চেয়ারম্যান এসে প্রথমে আমার ওপর, এরপর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও দুদক সহকারি পরিচালকের ওপর ক্ষিপ্ত হয়ে উঠেন।

দুদক খুলনা জেলা কার্যালয়ের সহকারি পরিচালক মো. সাখাওয়াত হোসেন জানান, একজন উপজেলা পরিষদ চেয়ারম্যান এমন ব্যবহার করতে পারেন না। তিনি আমাকে দোষারোপ করেছেন, আমি নাকি বিএনপি-জামায়াতের লোক ডেকে এনেছি। অনুষ্ঠান আয়োজন করলো উপজেলা প্রশাসন ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি। এখানে আমি কী করলাম?

তিনি আরও বলেন, ঘটনাটি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। এ ঘটনায় তালা থানায় একটি জিডি করা হয়েছে। কর্তৃপক্ষ এ বিষয়ে পরবর্তী ব্যবস্থা নেবে বলে জানিয়েছেন তিনি।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply