ফের পেছালো মির্জা আব্বাসের দুর্নীতি মামলার রায়

|

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের বিরুদ্ধে করা দুর্নীতি মামলার রায় আবারও পেছালো। সম্পদের তথ্য গোপন ও জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে মির্জা আব্বাসের বিরুদ্ধে করা মামলার রায় ঘোষণার কথা ছিল আজ মঙ্গলবার (১২ ডিসেম্বর)। তবে সেই রায় আজ হচ্ছে না। ফলে দ্বিতীয় দফার মতো পেছালো রায় ঘোষণা।

এর আগে, এর আগে গত ২২ নভেম্বর যুক্তিতর্ক উপস্থাপন শেষে ৩০ নভেম্বর রায় ঘোষণার দিন ধার্য করেন আদালত। তবে ওইদিন রায় প্রস্তুত না হওয়ায় রায়ের জন্য ১২ ডিসেম্বর দিন ধার্য করা হয়।

প্রসঙ্গত, ২০০৭ সালের ১৬ আগস্ট রাজধানীর রমনা থানায় মির্জা আব্বাসের বিরুদ্ধে মামলা করেন দুদকের উপ-পরিচালক মো. শফিউল আলম। এই বিএনপি নেতার বিরুদ্ধে সঙ্গতিহীন ৭ কোটি ৫৪ লাখ ৩২ হাজার ২৯০ টাকার সম্পদ অর্জন এবং ৫৭ লাখ ২৬ হাজার ৫৭১ টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ আনা হয়। তদন্ত শেষে ২০০৮ সালের ২৪ মে মামলার তদন্তকারী কর্মকর্তা দুদকের উপ-পরিচালক মো. খায়রুল হুদা আদালতে চার্জশিট দাখিল করেন।

তদন্তে তার বিরুদ্ধে ৪ কোটি ২৩ লাখ টাকার সম্পদ অর্জন ও ২২ লাখ টাকার সম্পত্তির তথ্য গোপনের অভিযোগ আনা হয়। ওই বছরের ১৬ জুন আদালত এ মামলার অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরুর আদেশ দেন। এ মামলার বিচার চলাকালীন আদালত ২৪ জনের সাক্ষ্যগ্রহণ করেন।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply