সাকিব এখনও আমাদের অধিনায়ক: জালাল ইউনুস

|

ছবি: সংগৃহীত

সদ্য শেষ হওয়া আইসিসি ওয়ানডে বিশ্বকাপ খেলতে যাওয়ার আগে বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান এক সাক্ষাৎকারে বলেছিলেন, বিশ্বকাপের পর একদিনও বাংলাদেশ দলের নেতৃত্বে থাকবেন না তিনি। এরপর নেতৃত্ব নিয়ে আর কিছুই বলেননি তিনি।

বিশ্বকাপের পর ইনজুরির কারণে এখন অবধি মাঠে ফেরেননি বাংলাদেশ ক্রিকেটের এই পোস্টার বয়। তাকে ছাড়া নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ফরমেটেই নেতৃত্ব দিচ্ছেন নাজমুল হোসেন শান্ত। অনেকেই ধরে নিয়েছিলেন টাইগারদের ভবিষ্যত ক্যাপ্টেন হতে যাচ্ছেন শান্ত। তবে নতুন খবর হচ্ছে, অধিনায়ক হিসেবে সাকিবই থাকছেন। এমনটাই জানিয়েছেন ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস।

মঙ্গলবার মিরপুরে সাংবাদিকদের জালাল ইউনুস বলেন, এখানে পুনর্বিবেচনার বিষয় আসে না। সাকিব এখনও আমাদের অধিনায়ক। এখন আমরা শান্তকে দিয়েছি, তাকে বলেছি শুধু দুইটা সিরিজ, নিউজিল্যান্ড সিরিজের জন্য তাকে আমরা অধিনায়কত্ব দিয়েছি।

তিনি আরও বলেন, সাকিবকে একটা লম্বা সময়ের জন্য অধিনায়কত্ব দেয়া হয়েছে আপনারা জানেন। লম্বা সময়ের অধিনায়কত্বের মধ্যে সব ফরমেটে এখনও সে অধিনায়ক। সাকিব আসলে আমরা ধরে নিচ্ছি সাকিবই অধিনায়ক। সামনের ফরম্যাটগুলো সে অধিনায়ক থাকবে কি থাকবে না এরকম প্রশ্ন কিন্তু উঠে না। আমরা জানি সে এখনও অধিনায়ক।

এরপর বোর্ডের চাওয়া নিয়ে জানতে চাইলে ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান বলেন, আমরা যেহেতু তাকে অলরেডি ম্যান্ডেড দিয়েছি, আমরা চাই সে বাকিগুলো নিজে অধিনায়ক থাকুক।

সম্প্রতি যুক্তরাষ্টে একটি অনুষ্ঠানে সাকিব বলেন, তিনি জাতীয় দলে বেশি মনোযোগ দিতে আইপিএল, পিএসএলের মতো ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টগুলোতে অংশগ্রহণ কমিয়ে দিচ্ছেন।

এ বিষয়ে জালাল ইউনুস বলেন, আমি ওর (সাকিব) স্টেটমেন্টটা মিডিয়াতে দেখেছি। এটা আনন্দের ব্যাপার যে এখন সে দেশের ক্রিকেটের ওপর বেশি ফোকাস করবে বাইরের ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট থেকে। এটা আমাদের জন্য বড় একটা স্বস্তিদায়ক খবর। আমরা চাই সাকিব যতগুলো সংস্করণ আছে, সে যেন আমাদের দেশের জন্য খেলুক। এটা আমাদের কামনা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply