ছয়ে ছয় জয় পেয়ে শেষ ষোলোতে পা রাখলো রিয়াল

|

ছবি: উয়েফা

ইউনিয়ন বার্লিনকে ৩-২ গোলে হারিয়ে টানা ষষ্ঠ জয়ে শেষ ষোলো নিশ্চিত করেছে রিয়াল মাদ্রিদ। রোমাঞ্চকর এই লড়াইয়ের আগেই গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে শেষ ষোলো নিশ্চিত করেছিল স্প্যানিশ জায়ান্টরা।

বার্লিনের অলিম্পিয়াস্তাদিওনের ম্যাচের প্রথমার্ধের শেষ দিকে রিয়ালের হয়ে পেনাল্টি মিস করেন লুকা মডরিচ। কিন্তু মিনিটখানেক পরই কেভিন ভলান্ড স্বাগতিকদের লিড এনে দিলে রিয়াল কোচ কার্লো আনচেলত্তিকেও সম্ভবত নড়েচড়ে বসতে হয়েছিল। রিয়াল ডিফেন্ডার ডেভিড আলাবা বল ক্লিয়ারে ব্যর্থ হলে সে সুযোগ কাজে লাগান বার্লিনের এই ফুটবলার।

তবে এরপর ১১ মিনিটের মধ্যে হোসেলুর জোড়া গোলে উল্টো এগিয়ে যায় লস ব্লাঙ্কোস। তবে ৮৫ মিনিটে অ্যালেক্স ক্রালের গোলে আবারও সমতায় ফেরে জার্মান দলটি।

অবশ্য নাটকীয়তার ইতি টানেন দানি সেবায়োস। বেলিংহামের অ্যাসিস্ট থেকে তার করা গোলে আসরে টানা ষষ্ঠ জয় নিশ্চিত হয় রিয়াল মাদ্রিদের। এতে শতভাগ সাফল্য নিয়ে শেষ ষোলোতে পা রাখে কার্লো আনচেলত্তির শিষ্যরা। চ্যাম্পিয়নস লিগে এ নিয়ে তৃতীয়বারের মতো গ্রুপপর্বে ৬ ম্যাচের সবগুলোই জিতল রিয়াল।

মোট ১৮ পয়েন্ট নিয়ে ‘সি’ গ্রুপের শীর্ষে থাকলো রিয়াল মাদ্রিদ। আর ৬ ম্যাচে ২ পয়েন্ট পাওয়া ইউনিয়ন থামলো গ্রুপের তলানিতে থেকে।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply