গাজীপুর ট্রেন দুর্ঘটনা: জেলা প্রশাসন ও রেলওয়ে কর্তৃপক্ষের তদন্ত কমিটি গঠন

|

নাশকতার কবলে পড়ে গাজীপুরে ট্রেনের ইঞ্জিন ও ৬টি বগি লাইনচ্যুত হয়েছে বলে জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে। নাশকতাকারীদের আটকের চেষ্টা চলছে। এরই মধ্যে নাশকতার ঘটনায় জেলা প্রশাসনের পক্ষ থেকে ৫ সদস্যের ও রেলওয়ের পক্ষ থেকে ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বুধবার (১৩ ডিসেম্বর) ভোর সোয়া ৪টার দিকে জয়দেবপুর-ময়মনসিংহ রেলসড়কের ভাওয়াল রেলস্টেশনে এ ঘটনা ঘটে। রাজেন্দ্রপুর স্টেশন ছেড়ে আসে ঢাকাগামী ‘মোহলগঞ্জ এক্সপ্রেক্স’ ট্রেন ভাওয়াল রেলস্টেশনে পৌঁছালে এ দুর্ঘটনার শিকার হয়।

কর্তৃপক্ষ জানিয়েছে, পরিকল্পিতভাবে ভোরে রেললাইনের অন্তত ২০ গজ অংশ কেটে রেখেছিল দুর্বৃত্তকারীরা। পরিকল্পিতভাবেই এই নাশকতা ঘটানো হয়েছে। ঘটনাস্থলে দুটি গ্যাস সিলিন্ডার পাওয়া গেছে। এগুলো ব্যবহার করেই ট্রেনলাইন কাটা হয়েছে। গ্যাস সিলিন্ডারগুলো পুলিশ স্টেশনে নিয়ে যাওয়া হয়েছে।

এ ঘটনায় এখন পর্যন্ত ১ জন নিহত হয়েছেন। নিহত ওই ব্যক্তি মুরগি ব্যবসায়ী বলে জানা গেছে। তবে তার পরিচয় জানা যায়নি। এছাড়া আহত হয়েছেন অন্তত ১০ জন। এ ঘটনায় ঢাকা-ময়মনসিংহ রেল যোগাযোগ বন্ধ রয়েছে। বেশ কয়েকটি ট্রেন আটকে রয়েছে স্টেশনগুলোতে। এতে ভোগান্তির শিকার হতে হচ্ছে যাত্রীদের।

এরই মধ্যে দুর্ঘটনা কবলিত ট্রেনটিকে উদ্ধারের জন্য ঘটনাস্থলে পৌঁছেছে উদ্ধারকারী ট্রেন। রয়েছে ফায়ার সার্ভিসের সদস্যরা এবং বিজিবি-র‍্যাবসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply