দুই বছর পর ফিরেই জাত চেনালেন রাসেল

|

১৪ বলে ২৯ রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন আন্দ্রে রাসেল। ছবি: এএফপি

প্রথম টি-টোয়েন্টিতে আন্দ্রে রাসেলের অলরাউন্ড নৈপুণ্যে ইংল্যান্ডকে ৪ উইকেটে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। এই জয়ে ৫ ম্যাচ সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেলো ক্যারিবীয়রা।

বাংলাদেশ সময় বুধবার (১৩ ডিসেম্বর) সকালে ব্রিজটাউনে আগে টসে হেরে আগে ব্যাটিং পাওয়া ইংল্যান্ড অলআউট হয় ১৭১ রানে। অধিনায়ক জস বাটলার করেন ৩১ বলে ৩৯ রান। ২০ বলে ৪০ রান করে রাসেলের শিকার হন ওপেনার ফিল সল্ট। উইন্ডিজের পক্ষে ১৯ রান খরচ করে ৩ উইকেট নেন আন্দ্রে রাসেল। আলজারি জোসেফের শিকারও ৩টি উইকেট, তবে এর জন্য তার গচ্ছা দিতে হয় ৫৪ রান!

জবাবে ব্যাট করতে নেমে ছোট অথচ কার্যকরী কয়েকটি ইনিংসের সুবাদে ১১ বল হাতে রেখেই ইংল্যান্ডের রান টপকে যায় ক্যারিবীয়রা। কাইল মায়ার্স ২১ বলে ৩৫ রান এবং শাই হোপ ৩০ বলে ৩৬ রান করে আউট হন। অধিনায়ক রোভম্যান পাওয়েল অপরাজিত থাকেন ১৫ বলে ৩১ রান করে। রাসেলও অপরাজিত থাকেন ১৮ বলে ২৯ রানে। উইন্ডিজ জয় পায় ৪ উইকেট হাতে রেখে।

ইংল্যান্ডের হয়ে ৩ উইকেট পান লেগ স্পিনার রেহান আহমেদ। আরেক লেগ স্পিনার আদিল রশিদ ২৫ রানে তুলে নেন ২টি উইকেট। এর ফলে আদিল ইংল্যান্ডের প্রথম বোলার (সব মিলিয়ে দশম) হিসেবে প্রবেশ করলেন আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ১০০ উইকেটের মাইলফলক ছুঁয়েছেন রশিদ।

উল্লেখ্য, এর আগে ইংল্যান্ডকে ওয়ানডে সিরিজ হারিয়েছিল ক্যারিবীয়রা। সেটা ছিল দেশের মাটিতে ইংল্যান্ডের বিপক্ষে ২৫ বছর পর ওডিআই সিরিজ জয়।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply