লোকসভায় রঙ বোমা: বিজেপি সংসদ সদস্যের পাস পেয়ে ঢোকে দুই দুর্বৃত্ত

|

ভারতের লোকসভায় অধিবেশন চলাকালীন সংসদ সদস্যদের ওপর লাফিয়ে পড়ে দুই দুর্বৃত্ত। এ ঘটনায় দেশটিতে বইছে আলোচনা সমালোচনার ঝড়। প্রশ্ন উঠেছে সংসদের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে। এতো নিরাপত্তা বেষ্টনী ভেদ করে কীভাবে ঢুকলো ওই দুই ব্যক্তি?

ভারতের বিভিন্ন সংবাদমাধ্যমের খবর, অতিথির ছদ্মবেশে সংসদে প্রবেশ করেছিল তারা। বুধবার দুপুরের ঘটনার তদন্তে নেমে দিল্লি পুলিশ জানতে পারে, পুরো ঘটনাটির নেপথ্যের ব্যক্তি লোকসভার ভেতরে ঢোকার অনুমতিপত্র বা ভিজিটরস পাস জোগাড় করেছিলেন লোকসভারই এক সংসদ সদস্যের মাধ্যমে। ওই সংসদ সদস্য বিজেপির বলে জানা গেছে।

দিল্লি পুলিশ জানায়, অতিথি হিসেবে সংসদ ভবনে প্রবেশ করেছিলেন সাগর শর্মা নামের এক যুবক। তিনিই লোকসভায় রঙিন ধোঁয়ার বোমা ফাটিয়ে হুলস্থুল ফেলে দেয়ার অন্যতম।

পুলিশের তরফ থেকে আরও জানানো হয়, সাগর ইঞ্জিনিয়ারিংয়ের ছাত্র। বয়সে তরুণ। বাড়ি কর্নাটকে। দিল্লিতে তিনি এসেছিলেন সুদূর মাইসুরু থেকে। তার কাছ থেকে সংসদে ঢোকার যে ভিজিটর পাস উদ্ধার করা হয়েছে, তাতে লেখা কর্নাটকেরই এক এমপির নাম।

বিজেপি সেই সংসদ সদস্যের নাম প্রতাপ সিম্‌হা। সাংবাদিক হিসেবে কর্মজীবন শুরু তার। ২০১৪ সালে রাজনীতিতে যোগ দেন প্রতাপ। নরেন্দ্র মোদীকে নিয়ে প্রতিবেদন লিখে আগেই বিজেপি নেতৃত্বের চোখে পড়েছিলেন। পরে ২০১৪ সালে যখন মোদীকে প্রধানমন্ত্রীর প্রার্থী বানিয়ে লোকসভা ভোটে লড়াই শুরু করে বিজেপি, তখন বিজেপির টিকিটে নির্বাচনে লড়ার ইচ্ছা প্রকাশ করেন প্রতাপ। তার সেই ইচ্ছা পূরণও হয়। তারপর থেকে পরপর দু’বার ভোটে দাঁড়ান এবং জেতেনও।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply