দ্বিতীয় সারির দল নিয়েও সফল ম্যানসিটি

|

ছবি: সংগৃহীত

গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে নকআউট পর্বের টিকেট আগেই নিশ্চিত হয়েছিল ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার সিটির। রেড স্টার বেলগ্রেডের বিপক্ষে ম্যাচটি ছিল কেবলই নিয়মরক্ষার। এমন ম্যাচকে সামনে রেখে সেরা একাদশের দলকে বসিয়ে দ্বিতীয় সারির একাদশ নিয়ে মাঠে নামে পেপ গার্দিওলার দল। পাঁচ গোলের ম্যাচে ৩-২ ব্যবধানে জয় তুলে নেয় বর্তমান ইউরোপ চ্যাম্পিয়নরা।

চলতি আসরে দ্বিতীয় দল হিসেবে গ্রুপ পর্বে ছয় ম্যাচের সবগুলো জিতলো সিটিজেনরা। আগের দিন প্রথম দল হিসেবে ‘ছয়ে ছয়’ করে রিয়াল মাদ্রিদ। দ্বিতীয় ইংলিশ দল হিসেবে এই কীর্তি গড়লো সিটি। ২০২১-২২ মৌসুমে ফাইনালে খেলার পথে গ্রুপ পর্বে শতভাগ সাফল্য পেয়েছিল লিভারপুল।

প্রতিপক্ষের মাঠে ম্যাচের ১৯ মিনিটে জালের উদ্দেশ্যে প্রথম শটেই সাফল্য পায় সিটি। গোল করে অভিষেক রাঙান হ্যামিলটন। প্রথমার্ধের ৩৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করার সুবর্ণ সুযোগ পেয়েছিলেন নুনেস। তবে সেটা কাজে লাগাতে পারেননি পর্তুগিজ মিডফিল্ডার। প্রথমার্ধের শেষ মিনিটে হ্যামিল্টনের ক্রস থেকে গোল করতে ব্যর্থ হন অস্কার বব। ১-০ গলে এগিয়ে থেকে বিরতিতে যায় ম্যানসিটি।

দ্বিতীয়ার্ধের ৬২ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন বব। দুই গোলে পিছিয়ে পড়ার পর ম্যাচের ফেরার জন্য মরিয়া হয়ে পড়ে বেলগ্রেড। ৭৬ মিনিটে মেলে সাফল্যের দেখা। সতীর্থের পাস বক্সে পেয়ে ব্যবধান কমান হোয়াং ইন-বিওম। তবে তাদের ম্যাচে ফেরার আশা আবারও নিভে যায় ম্যাচের ৮৪ মিনিটে। স্পট কিকে ব্যবধান আবার বাড়িয়ে নেন ক্যালভিন ফিলিপস। ম্যাচের অতিরিক্ত সময়ে বেলগ্রেডের হয়ে কাতাই ব্যবধান কমালেও তা যথেস্ট ছিল না হার এড়াতে।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply