আসনের বিষয়ে নিশ্চিত নয় আ. লীগের শরীকরা, আজও বৈঠক

|

১৪ দলীয় জোটের শরীকদের ক্ষমতাসীন আওয়ামী লীগ কতটি আসনে ছাড়া দেবে তা এখন পর্যন্ত নিশ্চিত হতে পারেনি জোটের কোনো দলই। এ নিয়ে আজ বৃহস্পতিবারও (১৪ ডেসেম্বর) বৈঠকে বসবে জোটের নেতারা।

১৪ দলের শরীক জাসদের সভাপতি হাসানুল হক ইনু জানিয়েছেন, আসন বন্টনের বিষয়টি খুব শিগরই জানা যাবে। জোটের সমন্বয়ক আমির হোসেন আমু এ বিষয়ে বৈঠক করে শরীকদের জানাবেন।

এদিকে, তরিকত ফেডারেশনের পক্ষ থেকে বলা হয়েছে, কাল শুক্রবার (১৫ ডিসেম্বর) সংবাদ সম্মেলন করে আসনের বিষয়টি তারা জানাবেন। সেই সাথে তরিকত ফেডারেশন ও জাতীয় পার্টির (মঞ্জু) পক্ষ থেকে তাদের দলের প্রতীক নিয়েই মনোনয়নপত্র জমা দেয়া হয়েছে। তারা জানে না, আওয়ামী লীগের প্রতীক নৌকা নিয়ে ভোট নাকি নিজ নিজ দলের প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নেবেন।

উল্লেখ্য, ১৭ ডিসেম্বরের মধ্য নির্বাচন কমিশনকে জানাতে হবে কে কোন প্রতীক নিয়ে ভোট করবেন। কারণ, তফসিল অনুযায়ী ১৮ ডিসেম্বর নির্বাচনী প্রতীক বরাদ্ধ দেয়া হবে। সব মিলিয়ে অস্বস্তিদায়ক পরিস্থিতির মধ্যে আসন ভাগাভাগির বিষয়ে অপেক্ষা করছেন আওয়ামী লীগের শরিক দলের নেতারা।

তবে বিভিন্ন সূত্র থেকে নিশ্চিত হওয়া গেছে, বিগত জাতীয় নির্বাচনের থেকে এবার ১৪ দলের শরীকদের কম আসন ছাড় দেবে আওয়ামী লীগ। এছাড়া, নৌকার মনোনীত প্রার্থী ও স্বতন্ত্র প্রার্থীদের নিয়েও স্বস্তিদায়ক পরিস্থিতিতে নেই তারা।

প্রসঙ্গত, শরীকদের সঙ্গে আসন চূড়ান্ত না করে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ ২৯৮ আসনে নিজেদের প্রার্থী দিয়েছে। এরপরই শরীকদের মধ্যে এ নিয়ে অস্বস্তি বাড়ে। এরপর ক্ষমতাসীনদের সাথে একাধিকবার বৈঠকে বসে শরীকরা। তবে চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছাতে পারেনি।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply