নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন: শোকজের জবাব দিতে সময় চেয়েছেন জাফর উল্যাহ

|

ফাইল ছবি

ফরিদপুর করেসপনডেন্ট:

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে শোকজের জবাব দেননি ফরিদপুর-৪ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কাজী জাফর উল্যাহ। তবে তিনি শোকজের জবাব দেয়ার জন্য নির্বাচনী অনুসন্ধান কমিটির কাছে সময় চেয়েছেন।

বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন ফরিদপুর যুগ্ম জেলা ও দায়রা জজ ২নং আদালতের পেশকার মো. শওকত মিয়া।

পেশকার জানান, কাজী জাফর উল্যাহ শোকজের জবাব দেয়ার জন্য আগামী শনিবার (১৬ই ডিসেম্বর) দুপুর ১টা পর্যন্ত সময় চেয়েছেন। দুপুরে তার প্রতিনিধি হিসেবে আকরামুজ্জামান রাজা নামে একজন আদালতে এসে দরখাস্তের মাধ্যমে সময় চান।

এর আগে বুধবার (১৩ ডিসেম্বর) নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে ফরিদপুর-৪ (ভাঙ্গা, সদরপুর, চরভদ্রাসন) আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কাজী জাফর উল্যাহকে কারণ দর্শানোর নোটিস দিয়েছিল নির্বাচন অনুসন্ধান কমিটি। নোটিসে বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) বিকেল সাড়ে তিনটার মধ্যে নির্বাচনী অনুসন্ধান কমিটির কাছে সশরীরে উপস্থিত হয়ে এ শোকজের জবাব দিতে বলা হয়েছিল।

নোটিসে বলা হয়, কাজী জাফর উল্যাহর বিরুদ্ধে ফরিদপুর-১ আসনের স্বতন্ত্র প্রার্থী মজিবুর রহমান চৌধুরী বুধবার (১৩ ডিসেম্বর) একটি লিখিত অভিযোগ দাখিল করেছেন। অভিযোগের সাথে কাজী জাফর উল্যাহর একটি বক্তব্যের ভিডিও ক্লিপও দেয়া হয়। সে ভিডিও পর্যালোচনা করেই কাজী জাফর উল্যাহকে শোকজ করা হয়েছে।

নোটিসে আরও বলা হয়, অনুসন্ধান কমিটি ভিডিওটি পর্যালোচনা করেছে। সেখানে কাজী জাফর উল্যাহ ভাঙ্গা উপজেলার শেখপুরা বাজারে একটি সভায় যোগদান করেছেন এবং সেখানে বক্তব্যও দিয়েছেন বলে দেখা গেছে। যা রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা পরিপন্থী।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply