আচরণবিধি লঙ্ঘন: বাঘা পৌর মেয়রকে কারণ দর্শানোর নোটিশ

|

রাজশাহীর বাঘা পৌরসভার মেয়র আক্কাস আলী। ছবি: সংগৃহীত।

ভোটের আচরণবিধি লঙ্ঘন করায় বাঘা পৌরসভার মেয়র মো. আক্কাস আলীকে কারণ দর্শানোর নোটিশ পাঠিয়েছে নির্বাচনী অনুসন্ধান কমিটি। এই পৌর মেয়র দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী-৬ (চারঘাট ও বাঘা) আসনের স্বতন্ত্রী প্রার্থী মো. রাহেনুল হকের সমর্থক।

এই আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও রাজশাহী সদর সিনিয়র সহকারী জজ মো. সেফাতুল্লাহ শুক্রবার (১৫ ডিসেম্বর) এ নোটিশ পাঠান।

তাতে বলা হয়, বিভিন্ন ইলেকট্রনিক ও সোশ্যাল মিডিয়া এবং লিখিত অভিযোগের মাধ্যমে অত্র নির্বাচনী অনুসন্ধান কমিটির নিকট গোচরীভূত হয়েছে যে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রতীক বরাদ্দের আগেই রাজশাহী-৬ আসনে স্বতন্ত্র প্রার্থী মো. রাহেনুল হক গত সোমবার (১১ ডিসেম্বর) বিকেলে আচরণবিধি লঙ্ঘন করে বাঘার তেঁথুলিয়া বাজারে রাস্তা বন্ধ করে দুই শতাধিক কর্মী নিয়ে পথসভা করেন। তিনি জনসংযোগ করে রাস্তার উভয় পাশে যান চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে জনদুর্ভোগ তৈরি করেন।

নোটিশে উল্লেখ করা হয়, রাহেনুল হকের পক্ষে উক্ত পথসভা ও জনসংযোগে আপনি বাঘা পৌরসভার সরকারী মোটরসাইকেল ব্যবহার করেন। উক্ত আচরণের মাধ্যমে আপনি জাতীয় সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর ১৪ (খ) বিধি লঙ্ঘণ করেছেন, যা নির্বাচন পূর্ব অনিয়ম হিসেবে গণ্য হয়। তাই আপনার বিরুদ্ধে কেন নির্বাচন কমিশনে ব্যবস্থাগ্রহণের সুপারিশ করা হবে না, তৎমর্মে আগামী রোববার সকাল সাড়ে ১১টায় অনুসন্ধান কমিটির চেয়ারম্যানের কার্যালয়ে সশরীরে হাজির অথবা প্রতিনিধির মাধ্যমে লিখিত ব্যাখ্যা দিতে নির্দেশ প্রদান করা হলো।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply