‘সব জায়গায় মোটামুটি পারদর্শী হলেও বক্তব্যে দুর্বল আমি’

|

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীদের প্রতীক বরাদ্ধ দেয়া হয়েছে। মার্কা পেয়ে প্রার্থীরা নেমে পড়েছেন প্রচারণায়। ক্রিকেটার সাকিব আল হাসানও এর ব্যতিক্রম নন।

প্রতীক নিয়ে নিজ এলাকায় প্রচারণা শুরু করলেন আওয়ামী লীগের এই প্রার্থী। সোমবার প্রচারণায় নেমে দেয়া এক বক্তব্যের শুরুতে সাকিব জানান, সব জায়গায় তিনি মোটামুটি পারদর্শী। তবে বক্তব্যে দুর্বল।

চব্বিশের ভোটে মাগুরা-১ আসনে নৌকার এ প্রার্থী বলেন, শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই, তিনি আমাকে নৌকা না দিলে আমি নির্বাচন করতে পারতাম না। আপনাদের কাছে আসতে পারতাম না। আপনাদের উপস্থিতি দেখে আমি খুবই অনুপ্রাণিত। আশা করি, আপনাদের এই উপস্থিতিটা ৭ তারিখের নির্বাচনেও থাকবে।

ভোটারদের উদ্দেশে সাকিব বলেন, আপনারা সবাই ওই দিন ভোট দিতে যাবেন। দিনটা যেন আনন্দময় হয়, সবাই যেন ভোটকেন্দ্রে যেতে পারেন। ভোট দেবেন এবং খুশি মনে বাসায় ফিরবেন। আপনাদের জন্য এটা খুবই গুরুত্বপূর্ণ দায়িত্ব বলে মনে হয় আমার। হয়তো আমরা ভাবি যে, ভোটটা দিলাম বা দিলাম না, তাতে কি আসে যায়? আসলে অনেক কিছু আসে-যায়।

তিনি আরও বলেন, বিভিন্ন দেশে যাওয়ার মাধ্যমে আমার সুযোগ হয়েছে, তারা কিন্তু এই বিষয়টাকে অনেক সিরিয়াসভাবে নেয়। তারা জানে, এটার ওপর তাদের পরবর্তী ৪-৫ বছর নির্ভর করবে। তাই আপনারা কাকে ভোট দেবেন, এটা আপনাদেরই দায়িত্ব। আমি এতটুকুই বলবো, ৭ তারিখে আপনারা সবাই গিয়ে ভোটটা যেন দিতে পারেন, সে চেষ্টা সবাই তো করবেই। আপনাদেরও একটা আলাদা দায়িত্ব থাকবে। আপনাদের আশেপাশে যারা আছেন, তারা যেন ভোটটা দিতে যেতে পারেন, সেজন্য উৎসাহ দেবেন। অনেকে আছেন, যারা ভাবেন ভোটটা না দিলেও কিছু হবে না। এটা আপনাদের জন্য বড় দায়িত্ব। এর মাধ্যমে আপনারা আপনাদের পরবর্তী প্রতিনিধি নির্ধারণ করবেন।

ইসি ঘোষিত তফসিল অনুযায়ী, নির্বাচনী প্রচারণা শেষ হবে ৫ জানুয়ারি সকাল ৮টায়। ৭ জানুয়ারি ভোটগ্রহণ করা হবে।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply