তামিমের নেতৃত্বে শিরোপার স্বপ্ন ফরচুন বরিশালের

|

ছবি: সংগৃহীত

সাকিব আল হাসানের নেতৃত্বে বিপিএলের সবশেষ আসরে প্লে-অফ ও ২০২১ আসরের ফাইনাল খেললেও শিরোপা জেতা হয়নি ফরচুন বরিশালের। এবার নতুন অধিনায়ক তামিম ইকবালের হাত ধরে শিরোপা জয়ের আক্ষেপ ঘুচাতে চায় ফ্র্যাঞ্চাইজিটি।

সে লক্ষ্যে তামিম-রিয়াদ-মুশফিকদের নিয়ে শক্তিশালী দল গড়েছে ফরচুন বরিশাল। বিদেশি ক্রিকেটারের তালিকায় আছে শোয়েব মালিক, মোহাম্মদ আমির ও দিনেশ চান্দিমালের মতো তারকারা। কিন্তু মূল চ্যালেঞ্জ এই বিদেশি ক্রিকেটারদের নিয়েই। একই সঙ্গে চলবে বিশ্বের পাঁচটি ফ্র্যাঞ্চাইজি লিগ। সে হিসেবে বিদেশি ক্রিকেটারদের সার্ভিস কতটুকু মিলবে, এ নিয়ে সন্দিহান খোঁদ অধিনায়ক তামিম ইকবাল।

তামিম ইকবাল বলেন, আসলে এমন কঠিন একটা পরিস্থিতিতে আমরা আছি। আপনারা জানেন যে, বিপিএল এমন সময়ে শুরু হচ্ছে। একই সময়ে আরও পাঁচটা লিগ একই সাথে চলবে। অনেক খেলোয়াড় আসা-যাওয়ার ওপর থাকবে, আমরা ওইটাই মানিয়ে নেয়ার চেষ্টা করছি এখন বসে সবাই। আমাদের যেন খুব বেশি এফেক্টেট না হোক তারপরও যারা ফরচুন বরিশালের ফ্যানরা আছেন আপনাদেরকে মেনে নিতে হবে। কারণ পরিস্থিতিটাই এরকম। আশা করি আমাদের দলের এতটা ক্ষতি হবে না।

তবে স্থানীয় সংগ্রহে অনেকটাই এগিয়ে থাকবে বরিশালের দলটি। দেশের তিন অভিজ্ঞ ক্রিকেটার তামিম-রিয়াদ-মুশফিকই শুধু নন। আছেন মিরাজ-সাইফউদ্দিন-সৌম্য-খালেদ-রাব্বীদের মতো একঝাঁক তারকা ক্রিকেটার। ব্যাটিং-বোলিং কিংবা অলরাউন্ডার। সব মিলিয়ে ব্যালেন্সড এক দল ফরচুন বরিশাল। তাই শিরোপা জয়ের ব্যাপারে আত্মবিশ্বাস অধিনায়ক তামিমের কন্ঠে।

দেশসেরা এই ওপেনার বলেন, ইনশা আল্লাহ অন্য সব দিকে থেকে প্রস্তুত। আমি মনে করি আমরা একটা ভালো দল তৈরি করেছি যেটা চ্যাম্পিয়নশিপ লড়াইয়ের জন্য প্রস্তুত থাকবে।

দল গোছানো ও অন্যান্য প্রস্তুতি সম্পন্ন করতে দলের দুই সিনিয়র ক্রিকেটার তামিম ইকবাল ও মাহমুদউল্লাহ রিয়াদের কথা হয় ফ্র্যাঞ্চাইজি মালিকের সঙ্গে। এরপর ফেসবুক বার্তায় শিরোপ লড়াইয়ের প্রতিশ্রুতি দেন মাহমুদউল্লাহ রিয়াদ।

আগামী ১৯ জানুয়ারি পর্দা উঠবে বিপিএলের দশম আসরের। যেখানে টুর্নামেন্টের দ্বিতীয় দিনেই সাকিবের রংপুর রাইডার্সের বিপক্ষে ম্যাচ দিয়ে আসর শুরু করবে ফরচুন বরিশাল।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply