দেড় ঘণ্টাও টিকলো না কামিন্সের রেকর্ড, আইপিএলের সবচেয়ে দামি ক্রিকেটার স্টার্ক

|

ছবি: সংগৃহীত

২০ কোটি ৫০ লাখ রুপির বিনিময়ে আইপিএল ইতিহাসের সবচেয়ে দামি খেলোয়াড় হিসেবে প্যাট কামিন্সকে কিনে নেয় সানরাইজার্স হায়দরাবাদ। এক ঘণ্টা না পেরুতেই অস্ট্রেলিয়ার বিশ্বকাপজয়ী অধিনায়ককে পেছনে ফেলে আইপিএলের ইতিহাসের সবচেয়ে দামী খেলোয়াড় এখন তারই স্বদেশি মিচেল স্টার্ক। ২৪ কোটি ৭৫ লাখ রুপিতে তাকে নিজেদের করে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স। তাতে আইপিএলের ইতিহাসে সবচেয়ে দামী খেলোয়াড়ের রেকর্ড ভাঙেন স্টার্ক।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) দুবাইয়ের কোকাকোলা এরিনাতে অনুষ্ঠিত হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার (আইপিএল) এবারের আসরের নিলাম। এই নিলামে সঞ্চালক হিসেবে আছেন মল্লিকা সাগর। তিনিই প্রথম নারী অকশনার হিসেবে আইপিএলের নিলাম সঞ্চালনা করছেন।

এদিন, অস্ট্রেলিয়ার পেসারকে নিয়ে কাড়াকাড়ি পড়ে যায়। গুজরাট টাইটান্সের ২০ কোটি ৫০ লাখ রুপির ডাক কেড়ে নেয় কলকাতা নাইট রাইডার্স। তাতেই সবচেয়ে দামি খেলোয়াড়ের মর্যাদা পান স্টার্ক। ওখানেই শেষ নয়। একসময় ২৪ কোটি রুপিও ছাড়িয়ে যায়। আরও ৫০ লাখ রুপি বাড়িয়ে বলেছিল গুজরাট। কিন্তু একজন পেসারের জন্য মরিয়া থাকা কলকাতা হার মানেনি। ২৪ কোটি ৭৫ লাখ রুপিতে তাকে নিজেদের করে নেয় আইপিএলের দুইবারের চ্যাম্পিয়নরা।

২ কোটি রুপি ভিত্তিমূল্য ছিল স্টার্কের। ৯ কোটি ৬০ লাখ দাম ওঠা পর্যন্ত লড়াইটা ছিল মুম্বাই ইন্ডিয়ান্স ও দিল্লি ক্যাপিটালসের। তারপর যোগ দেয় গুজরাট ও কলকাতা। সরে দাঁড়ায় মুম্বাই, দিল্লি। তীব্র প্রতিদ্বন্দ্বিতায় দুই দল ভেঙে দেয় সর্বকালের রেকর্ড।

স্টার্ক সবশেষ আইপিএল খেলেছিল ২০১৫ সালে। এরপর ২০১৮ সালের নিলামে নাম লেখান তিনি। ৯ কোটি ৪০ লাখ রুপিতে সেবারও তাকে কিনেছিল কলকাতা। কিন্তু ইনজুরির কারণে টুর্নামেন্ট থেকে নিজেকে প্রত্যাহার করে নেন বাঁহাতি এই পেসার। গত মৌসুমে নাম না দিলেও এবার ঠিকই নিলামে নাম দেন তিনি। তখন থেকেই তাকে নিয়ে আগ্রহ বাড়তে থাকে।   

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply