আমি জানি না সৌম্যের সমস্যা কী: হাথুরুসিংহে

|

ছবি: সংগৃহীত

হঠাৎ সৌম্য সরকারকে দলে নিয়ে সমালোচকদের আলোচনার খোরাক জুগিয়েছিলেন চান্দিকা হাথুরুসিংহে। প্রথম ম্যাচে ডাক মেরে সমালোচনার সেই পারদ তুঙ্গে নিয়ে যান এই ব্যাটার। নেলসনে দ্বিতীয় ওয়ানডের আগে বাংলাদেশ কোচ চান্দিকা হাথুরুসিংহে বলছেন, সৌম্যর সমস্যাটা আসলে কোথায় সেটাই বুঝতে পারছেন না তিনি।

বিশ্বকাপের আগে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে সৌম্য ফিরেছিলেন রানের খাতা না খুলেই। নিউজিল্যান্ডের মাটিতে প্রথম ওয়ানডেতেও শুন্য রানে ফিরেছেন তিনি। নিজের শেষ পাঁচ ওয়ানডেতে তিনটিতেই শুন্য রানে ফিরেছেন সৌম্য। ডানেডিনে বল হাতেও ছিলেন ছিলেন বর্ণহীন, ওভারপ্রতি দিয়েছেন ১০ রানেরও বেশি।

সৌম্যর ঠিক কি সমস্যা হচ্ছে, সেটাই ধরতে পারছেন না হাথুরুসিংহে। টাইগার হেড কোচ বলেন, আমি শেষ পাঁচ ম্যাচে সৌম্যর খেলা দেখিনি, কী হয়েছে সেটাও আসলে জানি না। শেষ ম্যাচটাই শুধু দেখেছি। আমি জানি না সৌম্যর সমস্যা কি। ও ঘরোয়া লিগে প্রচুর রান করেছে। আমাদের এমন একজন দরকার ছিল যে ব্যাটিং বোলিং দুটিই করতে পারে। যেহেতু এই সিরিজে সাকিব নেই।

সিরিজের আগে বাংলাদেশ অধিনায়ক শান্ত জানিয়েছিলেন, সাকিবের পরিবর্তেই সৌম্যকে নেয়া হয়েছে। কিন্তু সেই আস্থার প্রতিদান দিতে পারেননি সৌম্য। হাথুরু বলছেন, সাকিব ১৭ বছর ধরে খেলছে, আমরা তার মতো কাউকে খুঁজছি। এজন্যই সৌম্যর স্কোয়াডে থাকা গুরুত্বপূর্ণ। সাকিব যা পারে সৌম্য সেটা পারবেন না, তবে আমরা চাই সে ব্যাটিং বোলিং ঠিকভাবে করুক। আমরা অকে অলরাউন্ডার হিসেবেই ভাবছি।

আগামীকাল নেলসনে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে মুখোমুখি হবে বাংলাদেশ ও নিউজিল্যান্ড।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply