যে কারণে নির্বাচনী কর্মকাণ্ডের অনুভূতি হারিয়ে যাচ্ছে শামীম ওসমানের

|

রাজধানীর তেজগাঁওয়ে মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনে আগুনের ঘটনায় তীব্র সমালোচনা ও দুঃখ প্রকাশ করেছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ও দ্বাদশ জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী শামীম ওসমান। বললেন, মানুষ নামের জানোয়ারগুলো ট্রেনের মধ্যে আগুন দিয়েছে। এই ঘটনা শোনার পরে নির্বাচনী কর্মকাণ্ড থেকে অনুভূতি হারিয়ে যাচ্ছে।

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) বিকেলে নারায়ণগঞ্জের ফতুল্লার কাশিপুর এলাকায় নির্বাচনী সংযোগকালে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

শামীম ওসমান প্রশ্ন তুলেন, ১৮ তারিখ থেকে ৭ তারিখ পর্যন্ত কোনো রাজনৈতিক কর্মসূচি চলবে না। আমরা মেনে নিয়েছি। তাহলে রাস্তায় আগুন কেন? আগুন বন্ধ করা, সন্ত্রাসী ধরার দায়িত্ব তো আমার না। প্রশাসনকে এসব বিষয়ে আরও সক্রিয় হতে হবে।

অগ্নিসন্ত্রাস বন্ধ করতে না পারলে ইসি প্রশ্নবিদ্ধ হবে এবং জনগণ তাদের ওপর আস্থা হারাবে জানিয়ে এ সময় তিনি বলেন, আওয়ামী লীগকে দুর্বল ভাবার কোনো কারণ নেই, আওয়ামী লীগের মাটি অত্যন্ত শক্ত। ধৈর্য্য ধরে থাকার কারণ, সাথে জনগণ আছে। জনগণ যদি একবার ক্ষেপে যায় এবং তাদেরকে নির্দেশনা দেয়া হয়, তাহলে যারা ট্রেনের মধ্যে মানুষকে আগুন দিয়ে পুড়িয়ে মারছে, তারা ৫ মিনিটও টিকে থাকতে পারবে না।

তবে এই কাজ তারা করতে চান না বলে জানান শামীম ওসমান। বললেন, এটা প্রশাসন ও রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব। এখানে কোনো গাফিলতি হলে ইসি প্রশ্নবিদ্ধ হবে। ইসি যদি প্রশ্নবিদ্ধ হয় বাংলাদেশের মানুষের আশা আকাঙ্খা প্রশ্নবিদ্ধ হবে।

/এমএইচ /এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply