এক ঝাঁক নতুন মুখ নিয়ে পাকিস্তানের টি-টোয়েন্টি দল ঘোষণা

|

ছবি: সংগৃহীত

নিউজিল‍্যান্ডের বিপক্ষে ৫ ম‍্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য ১৭ সদস্যের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। দলে সুযোগ পেয়েছেন এক ঝাঁক তরুণ ক্রিকেটার। প্রথমবারের মতো টি-টোয়েন্টি স্কোয়াডে ডাক পেয়েছেন পেসার আব্বাস আফ্রিদি, উইকেটরক্ষক-ব‍্যাটার হাসিবউল্লাহ ও স্পিনার আবরার আহমেদ।

সাইম আইয়ুবের সঙ্গে পাকিস্তানের টি-টোয়েন্টি দলে জায়গা পেয়েছেন শাহিবজাদা ফারহান। ফিটনেস ফিরে পাওয়ার লড়াইয়ে থাকায় বিবেচনা করা হয়নি নাসিম শাহ, মোহাম্মদ হাসনাইন, ইহসানউল্লাহ ও শাদাব খানকে। সবশেষ সিরিজের দল থেকে নেই মোহাম্মদ হারিস, শান মাসুদ ও ফাহিম আশরাফ।

তরুণ ক্রিকেটারদের সুযোগ দেয়ার প্রসঙ্গে পাকিস্তানের প্রধান নির্বাচক ওয়াহাব রিয়াজ জানিয়েছেন ঘরোয়া ক্রিকেটের পারফরমেন্সের কারণেই তরুণদের জায়গা দেয়া হয়েছে। বিশেষ করে হাসিবুল্লাহর পিএসএলের পারফরম্যান্স তাদের আকৃষ্ট করেছে।

রিয়াজ বলেন, হাসিবুল্লাহ পিএসএলে বেশ কিছু কার্যকরী ইনিংস খেলেছে মিডল অর্ডারে এবং সাদা বলের ক্রিকেটেও পারফরম্যান্স করেছে। সে ঘরোয়াতে ওপেনিংয়ে ব্যাট করে। আমরা ৪-৭ এর জন্য তাদের (তরুণদের) তৈরি করতে চাই।

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ মাথায় রেখে ব‍্যাকআপ হিসেবে প্রস্তুত করার জন‍্য দলে রাখা হয়েছে তিন জনকে- মোহাম্মদ রিজওয়ান, আজম ও হাসিবউল্লাহ। শেষের দু’জনকে মিডল অর্ডারে খেলানোর ভাবনা ওয়াহাবের।

সর্বশেষ বিশ্বকাপের পরই পাকিস্তানের তিন ফরম্যাটের অধিনায়ত্ব ছেড়েছেন বাবর আজম। এই সিরিজ দিয়েই পাকিস্তানের অধিনায়ক হিসেবে যাত্রা শুরু করতে যাচ্ছেন শাহীন শাহ আফ্রিদি।

পাকিস্তান টি-টোয়েন্টি দল: শাহিন শাহ আফ্রিদি (অধিনায়ক), আমের জামাল, আব্বাস আফ্রিদি, আবরার আহমেদ, আজম খান (উইকেটরক্ষক), বাবর আজম, ফাখার জামান, হারিস রউফ, হাসিবউল্লাহ (উইকেটরক্ষক), ইফতিখার আহমেদ, মোহাম্মদ নাওয়াজ, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, শাহিবজাদা ফারহান, সাইম আইয়ুব, উসামা মির, জামান খান।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply