আচরণবিধি লঙ্ঘনের দায়ে চাঁপাইনবাবগঞ্জের পৌর মেয়রকে শোকজ

|

স্টাফ করেসপনডেন্ট, চাঁপাইনবাবগঞ্জ:

মানহানিকর বক্তব্য দিয়ে নির্বাচনী আচরণবিধি ভঙ্গের অভিযোগে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোখলেসুর রহমানকে শোকজ করেছে সদর আসনের নির্বাচন অনুসন্ধান কমিটি। মঙ্গলবার (১৯ ডিসেম্বর) কমিটির চেয়ারম্যান গোপাল চন্দ্র রায় এই শোকজ নোটিশ পাঠান।

নির্বাচন অনুসন্ধান কমিটির বরাতে জানা গেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে বিএনএম’র প্রার্থীর পক্ষে প্রচারণায় অংশ নেন পৌর মেয়র মোখলেসুর। এ সময় চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের আওয়ামী লীগের প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য আব্দুল ওদুদের বিরুদ্ধে মানহানিকর বক্তব্য দিয়ে চরিত্রহরণ করার অভিযোগ ওঠায় তাকে শোকজ নোটিশ পাঠানো হয়।

নোটিশে বলা হয়, গত সোমবার বিকেল পাঁচটার দিকে দ্বারিয়াপুর হাট এলাকায় বিএনএম’র মনোনীত প্রার্থী মোহাম্মদ আব্দুল মতিনের নোঙর প্রতীকের প্রতি সমর্থনে জনসমাবেশ করে স্থানীয়রা। ওই সভায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আব্দুল ওদুদের বিরুদ্ধে মানহানিকর বক্তব্য এবং চরিত্র হরণ করে বক্তব্য দিতে দেখা যায়। যা একটি গণমাধ্যমের ডিজিটাল প্লাটফর্মে সংবাদ আকারে প্রকাশিত হয়েছে।

নোটিশে পৌর মেয়র মোখলেসুরকে উদ্দেশ্য করে আরও বলা হয়, আপনার এরূপ বক্তব্য সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর বিধি ১১ (ক) এর সুস্পষ্ট লঙ্ঘন। যা এই আইনের বিধি ১৮ এর অধীন একটি শাস্তিযোগ্য অপরাধ।

নোটিশে, আচরণবিধি লঙ্ঘনের দায়ে কেন মোখলেসুরকে শাস্তি প্রদান করা হবে না সে বিষয়ে বুধবার বিকেল সাড়ে তিনটায় নির্বাচন অনুসন্ধান কমিটির দফতরে ব্যক্তিগতভাবে হাজির হয়ে লিখিত ব্যাখ্যা প্রদানের নির্দেশ করা হয়েছে।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply