দানি আলভেজের বিচার শুরু ফেব্রুয়ারিতে

|

ছবি: সংগৃহীত

নাইটক্লাবে এক নারীকে ধর্ষণের অভিযোগে প্রায় এক বছর ধরে কারাগারে আছেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার দানি আলভেজ। এবার বিচারের মুখোমুখি হতে যাচ্ছেন সাবেক এই বার্সেলোনা তারকা। আগামী বছরের ৫ থেকে ৭ ফেব্রুয়ারি আলভেজের বিচার কার্যক্রম শুরুর কথা জানিয়েছে স্পেনের আদালত।

চলতি বছরের জানুয়ারি থেকেই অভিযুক্ত আলভেজ বার্সেলোনার একটি কারাগারে বন্দি আছেন। ফেব্রুয়ারিতে তার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলে ৪ থেকে সর্বোচ্চ ১৫ বছর কারাদণ্ড হতে পারে। স্পেনে ধর্ষণের কোনো ঘটনা প্রথমে তদন্ত হয় সাধারণ যৌন নির্যাতনের অভিযোগ হিসেবে। পরে প্রমাণিত হলে শাস্তি নির্ধারণ হয়।

উল্লেখ্য, ধর্ষণের অভিযোগে গত জানুয়ারিতে বার্সেলোনায় এই ব্রাজিলিয়ানকে গ্রেফতার করে পুলিশ। পরে স্পেনের আদালত তার জামিন আবেদন না মঞ্জুর করে জেলে পাঠানোর নির্দেশ দেয়। তখন থেকেই বার্সেলোনার একটি কারাগারে আছেন এই ডিফেন্ডার। আলভেজের ৯ বছরের জেল চেয়েছেন স্পেনের এক প্রসিকিউটর। এই ঘটনার পর আলভেজের সঙ্গে সম্পর্ক ছিন্ন করেন তার স্ত্রী জোয়ানা সানস।

ব্রাজিলের হয়ে দীর্ঘ ক্যারিয়ার আলভেজের। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের হয়ে ১২৬ ম্যাচে মাঠে নেমেছেন এই ডিফেন্ডার। স্প্যানিশ ক্লাব বার্সেলোনার হয়ে কাটিয়েছেন দীর্ঘ সময়। জিতেছেন সব ধরণের শিরোপা। কাতার বিশ্বকাপে ক্যামেরুনের বিপক্ষে ম্যাচে ব্রাজিলের অধিনায়কত্ব করেন তিনি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply