সরকার ভোটের অধিকার প্রতিষ্ঠা করেছে: প্রধানমন্ত্রী

|

আওয়ামী লীগ সরকার ভোটের অধিকার প্রতিষ্ঠা করেছে। গত ১৫ বছরের বাংলাদেশ এখন বদলে যাওয়া বাংলাদেশ। এমন কোনো জেলা নাই যেখানে উন্নয়নের ছোঁয়া লাগেনি। এমন মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে তেজগাঁওয়ে ঢাকা জেলা আওয়ামী লীগ কার্যালয় থেকে পঞ্চগড়, লালমনিরহাট, নাটোর, পাবনা ও খাগড়াছড়ি জনসভায় ভার্চুয়ালি যোগ দিয়ে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

আওয়ামী লীগ সভানেত্রী বলেন, এখন ২১ জেলা ভূমিহীন, গৃহহীন মুক্ত হয়েছে। আবারও ক্ষমতায় আসতে পারলে প্রতিটি জেলার প্রত্যেক গৃহহীন মানুষ ঘর পাবে।

জনসভায় খাদ্য নিরাপত্তা নিশ্চিতে বাড়তি খরচ করে খাদ্যের মজুত নিশ্চিত করা হয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ সরকার দক্ষ জনশক্তি তৈরিতে কাজ করছে। ৪র্থ শিল্প বিপ্লবের জন্য প্রযুক্তি শিক্ষা দেয়া হচ্ছে।

বিরোধী দলগুলোর দিকে ইঙ্গিত করে প্রধানমন্ত্রী বলেন, তারা বড় বড় কথা বলে। ভোটের কথা বলে। তারা ভোটের কী বুঝে? বিএনপি এসেছে অবৈধভাবে ক্ষমতা দখলকারী এক জেনারেলের পকেট থেকে। যেটা সংবিধান বিরোধী। তারা মানুষকে মানুষ হিসাবে গন্য করে না। তারা রেলে আগুন নিয়ে কীভাবে আগুন দিয়ে পোড়ালো। এক মা সন্তানকে বুকে নিয়ে আগুনে পুড়ে মরলো।

২০১৩-১৪ সালেও তারা সারা বাংলাদেশে তাণ্ডব করেছে দাবি করে প্রধানমন্ত্রী বলেন, ৫ জানুয়ারির নির্বাচন ঠেকানোর নামে ধ্বংসযজ্ঞ চালিয়েছে। এখন আবার শুরু করেছে অগ্নিসন্ত্রাস। মানুষের শান্তি দেখলে ওদের মনে অশান্তি জাগে।

বঙ্গবন্ধু কন্যা বলেন, ৭ জানুয়ারির নির্বাচনে জনগণ ভোট দেবে। আমরা উন্মুক্ত করেছি। নৌকা আছে, অন্য দল আছে, স্বতন্ত্রও আছে। সবাই ভোট দিবে। কোনো সংঘাত দেখতে চাই না। কোনো সংঘাত করলে দলের লোক হলেও আমরা ব্যবস্থা নেব।

এটিএম/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply