৮ ক্রিকেটার নিয়ে বাবরের গ্রুপ ছিল দাবি পিসিবি চেয়ারম্যানের

|

এশিয়া কাপের পর বিশ্বকাপ। পাকিস্তানের ব্যর্থতার শেকল যেন ভাঙছেই না। দলের এমন ভরাডুবিতে তিন ফরম্যাটের অধিনায়কত্ব থেকে সরে গেছেন বাবর আজম। সেসময় হঠাৎ নেয়া এমন সিদ্ধান্তের কারণ জানা না গেলেও এবার দেশটির ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান জাকা আশরাফের ফাঁস হওয়া একটি ফোনালাপে পরিস্কার হয়েছে অনেক কিছু।

নেট দুনিয়ায় ভাইরাল হয়েছে এক নারীর সাথে জাকা আশরাফের ফোনালাপ। যেখানে শুধু টেস্ট অধিনায়ক হিসেবে থাকাসহ বাবর আজমের গ্রুপিংয়ের বিষয় নিয়ে কথা বলেন পিসিবি প্রধান।

তিনি বলেন, বাবরকে বলেছিলাম টেস্ট দলে তার অধিনায়ক থাকা উচিত। শুধু সাদা বলের অধিনায়কত্ব ছাড়তে বলেছিলাম। সে বলেছিলো পরিবারের সাথে কথা বলে জানাবে।

অজ্ঞাত ওই নারীরর সাথে জাকা আশরাফের কথায় বারবার উঠে এসেছে বাবর আজম ৮ জন ক্রিকেটারকে নিয়ে গ্রুপিং করতেন। তাদের ঘনিষ্ঠ সম্পর্কের কারণে অনেকেই পারফর্ম না করেও সুযোগ পাচ্ছেন বলে দাবি করেন পিসিবি প্রধান। এক এজেন্টের নির্দেশেই বাবর টেস্ট নেতৃত্ব ছাড়েন বলেও অভিযোগ করেন তিনি।

পিসিবি চেয়ারম্যান বলেন, তালহা নামের একজন এজেন্টের সাথে বাবরদের গ্রুপের ভালো সম্পর্ক আছে। তারা যেকোনো সিদ্ধান্তের ব্যাপারে তার সাথে যোগাযোগ করে। এমনকি পরিবারের সাথে কথা বলে তালহাকেই ফোন করেছিলো বাবর। এরপরই টেস্ট ক্রিকেটের অধিনায়কত্ব থেকে সরে যাওয়ার সিদ্ধান্ত নেয় সে।

ফোনালাপে সাদা বলে অধিনায়কত্বের বিষয়ে শাহিন আফ্রিদির সঙ্গে উঠে আসে মোহাম্মদ রিজওয়ানের নামও। তবে পিসিবি চেয়ারম্যান জবাব দেন, বাবরের ঘনিষ্ঠ হওয়ায় এই উইকেটরক্ষক ব্যাটারকে অধিনায়ক করতে চাননি তিনি।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply