লা লিগার আমন্ত্রণে স্পেনে গেলেন জামাল ভূঁইয়া

|

ছবি: জামাল ভূঁইয়ার ফেসবুক পেজ

লা লিগার সঙ্গে বাংলাদেশ অধিনায়কের যোগসূত্র এই প্রথম নয়। এর আগে ২০১৯ সালে স্প্যানিশ লিগের ম্যাচে ধারাভাষ্য দিয়েছিলেন বাংলাদেশ ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া। এবার লা লিগার আমন্ত্রণে স্পেন সফরে গেলেন তিনি।

গত মঙ্গলবার (১৯ ডিসেম্বর) স্পেনে পা রেখে চলে যান এস্তাদিও মেট্রোপলিতানো স্টেডিয়ামে। মাঠে বসে উপভোগ করেন অ্যাটলেটিকো-হেতাফের মধ্যকার ম্যাচ। এসময় গ্যালারিতে অ্যাটলেটিকো মাদ্রিদের গোল উদযাপন করতে দেখা যায় জামাল ভূঁইয়াকে। যদিও হেতাফের সঙ্গে ৩-৩ গোলে ড্র করে ডিয়াগো সিমিওনের দল।

ম্যাচ চলাকালীন ঐতিহাসিক মেট্রোপলিতানো স্টেডিয়ামের ভেতরের আবহও তুলে ধরেন বাংলাদেশ কাপ্তান। যা শেয়ার করেন সামাজিক যোগাযোগ মাধ্যমে। এছাড়া, লা লিগার প্রধান কার্যালয়েও যান বাংলাদেশ অধিনায়ক। সেখানকার স্টুডিও ঘুরে দেখেন তিনি।

জামালের এই সফরের অন্যতম উদ্দেশ্য ছিলো লেজেন্ডস নামের সংগ্রহশালায় গমন। ‘হোম অব ফুটবল’ নামের এই সংগ্রহশালার অবস্থান মাদ্রিদের পুয়ের্তা দেল সোলে। এখানে সংরক্ষিত আছে বিশ্ব ফুটবল ইতিহাসের ৫ হাজারের বেশি স্মারক।

সফরে বাংলাদেশি ভক্ত-সমর্থকদের সঙ্গেও দেখা করেন লাল-সবুজ দলপতি। আর এই সফরের প্রতিটি ঘটনা সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করেছেন তিনি।

শুক্রবার (২২ ডিসেম্বর) থেকে বিপিএল ফুটবল শুরু হলেও ব্যস্ততা নেই জামালের। আর্জেন্টিনার তৃতীয় বিভাগের ক্লাব সোল দা মায়োর হয়ে খেলার কারণে অভিষেকের পর এই প্রথম খেলছেন না দেশের ঘরোয়া ফুটবলে। তবে বাংলাদেশ অধিনায়ক নিজ দেশকে প্রতিনিধিত্ব করছেন বিশ্ব দরবারে।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply