মোহামেডানের জয়ের দিনে আবাহনীর হোঁচট

|

জয় দিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) শুরু করেছে মোহামেডান। শেষ মুহূর্তের গোলে ফর্টিস এফসির বিরুদ্ধে ২-১ গোলের কষ্টার্জিত জয়ে শুভ সূচনা করেছে দলটি। অপরদিকে, হোঁচট খেয়েছে আবাহনী। রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটির সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করেছে তারা।

শুক্রবার (২২ ‍ডিসেম্বর) থেকে শুরু হয়েছে বিপিএলের নতুন আসর। এদিন রাজশাহীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে মুখোমুখি হয় মোহামেডান ও ফর্টিস এফসি। ম্যাচে শুরু থেকেই সাবধানী খেলতে থাকা মোহামেডান ইমনের গোলে ১৩ মিনিটেই এগিয়ে যায়। তবে প্রথমার্ধ শেষ হওয়ার আগেই নিজেদের ভুলে গোল হজম করে বসে মোহামেডান। ম্যাচের ৪৩ মিনিটে গোলরক্ষককের সাথে ওয়ান টু ওয়ানে জয়ী হন ফর্টিসের গাম্বিয়ান ফরোয়ার্ড ওমর সার।

দ্বিতীয়ার্ধের আক্রমণ-পাল্টা আক্রমণের পরও গোলের দেখা পাচ্ছিলো না কোনো দলই। তবে ম্যাচের শেষদিকে মোহামেডানের জন্য ত্রাতা হয়ে আসেন নাইজেরিয়ান ফরোয়ার্ড এমানুয়েল টনি। মেহেদী হাসানের লম্বা থ্রো ইনে হেডে গোল করে দলকে জয়ের আনন্দে ভাসান টনি। তার গোলের সুবাদেই ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়ে আলফাজ আহমেদের দল।

অন্যদিকে, মোহামেডানের জয়ের দিনে হোঁচট খেয়েছে আবাহনী। শুরুটা রঙ্গিন হয়নি আন্দ্রেয়াস ক্রুসিয়ানির দলের। রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস সোসাইটির সঙ্গে পয়েন্ট ভাগাভাগি করতে হয়েছে তাদের।

শুরুতে আবাহনী কয়েকটি সুযোগ মিস করলেও গোলের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি। ম্যাচের ২১ মিনিটে ব্রাজিলিয়ান খেলোয়াড় ফার্নান্দেস রেইসের গোলে এগিয়ে যায় আবাহনী। প্রথম শটে পরাস্ত হলেও দ্বিতীয় শটে ঠিকই লক্ষ্যভেদ করেন এই ব্রাজিলিয়ান। এগিয়ে থেকেই বিরতিতে যায় আবাহনী।

দ্বিতীয়ার্ধে গোল শোধের জন্য আক্রমণের ধার বাড়ায় রহমতগঞ্জ। দু’দলই বেশ কয়েকটি সুযোগ নষ্ট করে। ৬৭ মিনিটে বোয়াটেংয়ের গোলে সমতায় ফেরে রহমতগঞ্জ। ম্যাচের বাকিটা সময় আবাহনীকে আটকে রেখে ড্রয়ের তৃপ্তি নিয়ে মাঠ ছাড়ে পুরান ঢাকার দলটি।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply