নির্বাচন ঘিরে বিভিন্ন জায়গায় সহিংসতা, মাদারীপুরে একজন নিহত

|

চিকিৎসা নিচ্ছেন ফরিদপুর-৩ আসনের স্বতন্ত্র প্রার্থীর কর্মী

দেশের বিভিন্ন জেলায় নির্বাচন পূর্ব সহিংসতার ঘটনা ঘটেছে। এর মধ্যে মাদারীপুরের কালকিনিতে স্বতন্ত্র প্রার্থীর এক সমর্থককে কুপিয়ে হত্যার অভিযোগ উঠেছে। শনিবার (২৩ ডিসেম্বর) ভাটাবালী এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত ওই ব্যক্তির নাম এসকেনদার খাঁ। তিনি লক্ষ্মীপুর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য। তিনি সকালে বাড়ির সামনের রাস্তায় হাঁটতে বের হন। এ সময় তার ওপর অতর্কিত হামলা চালায় কয়েকজন। এলোপাতাড়ি কুপিয়ে ও পায়ের রগ কেটে তাকে হত্যা করা হয় বলে অভিযোগ করেছেন তার স্বজনরা।

স্বজনদের দাবি- তিনি স্বতন্ত্র প্রার্থী তাহমিনা বেগমের সমর্থক ছিলেন। তার সাথে পূর্ববিরোধ ছিলো নৌকার প্রার্থীর সমর্থক সাবেক ইউপি চেয়ারম্যান ফজলুল হকের। নির্বাচন ইস্যুতে কয়েকদিন আগে দু’জনের ঝামেলা হয়। এরই জেরে হত্যাকাণ্ড বলে দাবি পরিবারের।

নওগাঁয় আহত ৩:

নওগাঁ-৪ আসনে নৌকা ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ হয়েছে। শনিবার (২৩ ডিসেম্বর) এ ঘটনা ঘটে। এতে আহত হয়েছেন অন্তত ৩ জন।

পুলিশ জানিয়েছে, মান্দার মৈনম বাজারে স্বতন্ত্র প্রার্থী ব্রুহানি সুলতানার ব্যবসা প্রতিষ্ঠানে হামলার অভিযোগ ওঠে প্রতিপক্ষ প্রার্থীর কর্মীদের বিরুদ্ধে। তারা ব্যানার-পোস্টারও ছিঁড়ে ফেলে। এ নিয়ে দু’পক্ষের লোকজনের মধ্যে সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়া হয়।

ফরিদপুরে এ কে আজাদের কর্মীর ওপর হামলার অভিযোগ:

ফরিদপুর-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী একে আজাদের কর্মীদের ওপর শুক্রবার (২২ ডিসেম্বর) রাতে হামলা করা হয়েছে বলে অভিযোগ উঠেছে। সদরের ঈশান গোপালপুর ইউনিয়নের বিরেন সাহার মোড় চৌধুরী বাড়ি মসজিদের সামনে হামলার ঘটনা ঘটে।

এ কে আজাদের এক কর্মী জানান, প্রচারণা শেষে বাড়ি ফেরার পথে নৌকা প্রার্থীর সমর্থক ঈশান গোপালপুর ইউনিয়নের চেয়ারম্যান শহিদুল ইসলামের নেতৃত্বে ৫০ থেকে ৬০ জনের একটি দল তাদের ওপর হামলা চালায়। এতে তাদের অন্তত ১০ জন কর্মী আহত হন। যাদের মধ্যে ৫ জনকে ফরিদপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কুষ্টিয়ায় স্বতন্ত্র প্রার্থীর ৩টি ও নৌকার একটি কার্যালয় ভাঙচুর:

কুষ্টিয়া-৪ আসনের স্বতন্ত্র প্রার্থীর ৩টি অফিস এবং নৌকার প্রার্থীর একটি অফিস ভাঙচুরের অভিযোগ উঠেছে। স্বতন্ত্র প্রার্থী আব্দুর রউফের প্রতিনিধি জানান, শুক্রবার সন্ধ্যার পর পান্টি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুমনের নেতৃত্বে তাদের ৩টি অফিসে ভাঙচুর চালানো হয়। হামলায় স্বতন্ত্র প্রার্থীর দুইজন সমর্থক আহত হয়েছেন।

অন্যদিকে, একই আসনে নৌকার প্রার্থী সেলিম আলতাফ জর্জের প্রতিনিধি জানান, স্বতন্ত্র প্রার্থীর সমর্থকরাই মোটরসাইকেল শোডাউন শেষে তাদের ওপর হামলা চালিয়েছে। স্বতন্ত্র প্রার্থীর ওপর হামলার বিষয়টি তারা অস্বীকার করেছেন।

কুমিল্লা-৭ আসনেও সংঘর্ষ:

কুমিল্লা-৭ আসনেও আওয়ামী লীগের প্রার্থী এবং স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মধ্যেও সংঘর্ষ হয়েছে। স্থানীয়রা জানায়, শুক্রবার রাতে বড়কৈটের শ্রীমন্তপুর বাজারে স্বতন্ত্র প্রার্থীরা সমর্থকরা বৈঠকে বসেন।

অভিযোগ উঠেছে, এ সময় নৌকা প্রার্থীর সমর্থক শাহজাহান ও বিল্লালের নেতৃত্বে তাদের ওপর হামলা চালানো হয়। এতে তাদের অন্তত ৬ জন কর্মী আহত হয়েছেন। আহতদের মধ্যে ২ জনকে কুমিল্লা মেডিকেলে ভর্তি করা হয়েছে।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply