অসহযোগের সমর্থনে দেশের বিভিন্ন স্থানে বিএনপির লিফলেট বিতরণ

|

নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলনের সমর্থনে দেশের বিভিন্ন স্থানে লিফলেট বিতরণ করেছে বিএনপি। শনিবার (২৩ ডিসেম্বর) নারায়ণগঞ্জ, চুয়াডাঙ্গা, পাবনা, জামালপুর, ফেনী, টাঙ্গাইল, রাজশাহী, নাটোর ও সিলেট জেলায় লিফলেট বিতরণ করে দলটির নেতাকর্মীরা।

নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলনের সমর্থনে নারায়ণগঞ্জে লিফলেট বিতরণ ও গণসংযোগ করেছে নারায়ণগঞ্জ জেলা যুবদল। শনিবার সকালে উপজেলার ভুলতা এলাকায় লিফলেট বিতরণ করা হয়। জেলা যুবদলের সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক আরিফুজ্জামান ইমনের নেতৃত্বে লিফলেট বিতরণ অনুষ্ঠানে রূপগঞ্জ উপজেলা যুবদলের নেতাকর্মীরাও অংশ নেন। এ সময় ভোটারদের ভোটকেন্দ্রে না গিয়ে এই ‘পাতানো’ নির্বাচন বর্জনের আহ্বানও জানান তারা।

এদিকে চুয়াডাঙ্গায় নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলনের সমর্থনে লিফলেট বিতরণ করেছে জেলা বিএনপির নেতাকর্মীরা। শনিবার সকাল ১০টায় শহরের হাসপাতাল সড়ক ও কোর্টমোড় এলাকায় সাধারণ মানুষের মাঝে লিফলেট বিতরণ করেন তারা। এ সময় দলটির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরাও উপস্থিত ছিলেন।

নির্বাচন বর্জন ও অসহযোগের সমর্থনে পাবনায় লিফলেট বিতরণ করেছে যুবদল ও ছাত্রদল। শনিবার সকালে পাবনা রেল স্টেশনে লিফলেট বিতরণ করে দলটির নেতাকর্মীরা।

অপরদিকে অসহযোগের সমর্থনে জামালপুরে লিফলেট বিতরণ করেছে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। শনিবার সকালে জেলা বিএনপির উদ্যোগে শহরের তমাল তলা মোড় থেকে বিতরণ কার্যক্রম শুরু হয়ে বুড়ির দোকান মোড় এলাকায় গিয়ে শেষ হয়। এ সময় দলটির বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এছাড়া নির্বাচনে বর্জনের আহ্বান জানিয়ে ফেনীতে লিফলেট বিতরণ করেছে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। লিফলেট বিতরণ কর্মসূচি সকালে ফেনীর ইসলামপুর রোড থেকে শুরু হয়ে বড় বাজার হয়ে তাকিয়া রোডে গিয়ে শেষ হয়। এ সময় নেতারা সাধারণ মানুষকে কর, খাজনা, বিদ্যুৎ, গ্যাস, পানির বিল পরিশোধ বন্ধ রাখতে আহ্বান জানান। এছাড়া নির্বাচনী দায়িত্ব থেকে বিরত থাকতে কর্মকর্তা-কর্মচারীদেরও আহ্বান জানানো হয়।

অসহযোগ আন্দোলনের সমর্থনে টাঙ্গাইলেও লিফলেট বিতরণ কর্মসূচি পালন করেছে বিএনপি। শনিবার সকালে টাঙ্গাইল সদর উপজেলার করোটিয়া হাটে সাধারণ মানুষের মাঝে লিফলেট বিতরণ করে সদর উপজেলা বিএনপি। এ সময় নেতারা বলেন, এই তামাশার নির্বাচন বর্জন করতে হবে।

এছাড়াও রাজশাহীতে অসহযোগ আন্দোলনের সমর্থনে লিফলেট বিতরণ করেছে বিএনপি। সকালে নগরীর মালোপাড়াস্থ দলীয় কার্যালয় থেকে সাহেব বাজার জিরোপয়েন্ট হয়ে নগরীর বিভিন্ন এলাকায় বিএনপির নেতাকর্মীরা লিফলেট বিতরণ করে।

নাটোরেও নির্বাচন বর্জন ও অসহযোগ আন্দোলনের সমর্থনে লিফলেট বিতরণ করেছে জেলা বিএনপি। বেলা ১২টার দিকে জেলা বিএনপি কার্যালয়ের সামনে লিফলেট বিতরণ কর্মসূচি পালন করা হয়। এ সময় নেতারা বলেন, এই ডামি নির্বাচন বর্জন করতে হবে। এছাড়াও জনগণকে সকল প্রকার ট্যাক্স, খাজনা, বিদ্যুৎ বিল স্থগিত রাখাসহ ব্যাংকগুলোতে লেনদেন বন্ধ রাখার আহ্বান জানান তারা।

সিলেটে অহযোগ আন্দোলনের সমর্থনে গণসংযোগ করেছে বিএনপি। এ সময় নির্বাচন বয়কটের আহ্বান জানিয়ে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের কাছে লিফলেট বিতরণ করেন তারা। পরে রোববারের অবরোধের সমর্থনে মিছিল বের করে তারা। এ সময় নেতারা দাবি আদায় না হওয়া পর্যন্ত রাজপথে আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা দেন।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply