ফের দাম বেড়ে রেকর্ডমূল্যে স্বর্ণ

|

দেশের বাজারে আবারও বেড়েছে স্বর্ণের দাম। শনিবার (২৩ ডিসেম্বর) এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।

নতুন মূল্য অনুযায়ী, দেশের বাজারে ২২ ক্যারেটের স্বর্ণের নতুন দাম প্রতি ভরিতে ১ হাজার ৭৪৯ টাকা বেড়ে ১ লাখ ১১ হাজার ৪১ টাকা হয়েছে। ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ১ লাখ ৬ হাজার ২৬ টাকা, ১৮ ক্যারেটের ৯০ হাজার ৮৬৩ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণের দাম ৭৫ হাজার ৬৯৯ টাকা নির্ধারণ করা হয়েছে।

স্থানীয় বাজারে তেজাবী স্বর্ণের দাম বেড়েছে। তাই সার্বিক পরিস্থিতি বিবেচনায় স্বর্ণের নতুন দাম নির্ধারণ করা হয়েছে বলে জানিয়েছে বাজুস। রোববার (২৪ ডিসেম্বর) থেকে স্বর্ণের নতুন এ দাম কার্যকর করা হবে।

এদিকে, স্বর্ণের দাম বাড়লেও অপরিবর্তিত রয়েছে রূপার দাম। ক্যাটাগরি অনুযায়ী বর্তমানে ২২ ক্যারেটের রুপার দাম প্রতি ভ‌রিতে দুই হাজার ১০০ টাকা, ২১ ক্যারেটের দাম ২ হাজার ৬ টাকা, ১৮ ক্যারেটের দাম ১৭১৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম ১ হাজার ২৮৩ টাকা।

এর আগে, গত ১৮ ডিসেম্বর দেশের বাজারে স্বর্ণের দাম ১ হাজার ১৬৭ টাকা বাড়ানো হয়েছিল। দাম বাড়ানোর পাঁচ দিন পর আবারও নতুন করে আবার স্বর্ণের দাম নির্ধারণ করলো বাজুস।

/এএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply