আবারও বাড়বে শীত

|

গতকাল দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছিলো তেঁতুলিয়ায়। ছিলো ১৩ ডিগ্রি সেলসিয়াস। তবে আজ তা কমে আবার ১১ দশমিক ১ ডিগ্রিতে গিয়ে ঠেকেছে। অর্থাৎ কমেছে তাপমাত্রা।

তেঁতুলিয়ার মতো গত ২৪ ঘণ্টায় তাপমাত্রা কমেছে দেশের তিনটি বিভাগে (ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম)। গড়ে তাপমাত্রা কমেছে এক থেকে দুই ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত। যা আগামী ২৪ ঘণ্টায় আরও কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

গত সপ্তাহের প্রায় পুরোসময় জুড়েই উত্তরাঞ্চলে ছিলো মৃদু বাতাসের সাথে তীব্র শীত। যা কাঁপিয়ে দিয়েছে দেশের উত্তরাঞ্চল। তবে গত দু-তিন দিন ধরে কিছুটা বেড়েছিল তাপমাত্রা। তবে শনিবার থেকে আবারও কমছে রাতের তাপমাত্রা।

রোববার (২৪ ডিসেম্বর) আগামী ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সোমবার থেকে রাতের তাপমাত্রা আরও কমতে পারে। কমতে পারে সর্বোচ্চ দুই ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত। ফলে বাড়বে শীতের প্রকোপ। তবে এখনো শৈত্যপ্রবাহের তেমন সম্ভাবনা দেখছেন না আবহাওয়াবিদেরা।

এছাড়া আজ মধ্যরাত থেকে দক্ষিণাঞ্চলের কোথাও কোথাও দেখা যেতে পারে মাঝারি থেকে ঘন কুয়াশা। বিশেষ করে দেশের নদী অববাহিকা অঞ্চলগুলোতে বাড়বে কুয়াশা। এছাড়া দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা দেখা যেতে পারে।

এদিকে কুয়াশার দাপটে বাড়ছে সড়ক দুর্ঘটনাও। আরও পড়ুন: বরিশালে সড়ক দুর্ঘটনায় নিহত ২

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply