গাজায় নৃশংসতা: ইসরায়েলি হামলায় একদিনে একই পরিবারের ৭৬ সদস্যের মৃত্যু

|

গাজায় একটানা হামলা ও হত্যাযজ্ঞ চালিয়ে যাচ্ছে ইসরায়েল। শুক্রবারও বহু সাধারণ মানুষকে হত্যা করেছে দখলদার বাহিনী। এতে একদিনে দুই শতাধিক মানুষের মৃত্যু হয়েছে, তাদের মধ্যে রয়েছে শিশুসহ একই পরিবারের ৭৬ জন। এই পরিবারের একাধিক সদস্য জাতিসংঘেও কর্মরত ছিলেন বলে জানা গেছে। এই খবর দ্য গার্ডিয়ানের।

গাজার বেসামরিক প্রতিরক্ষা বিভাগের অন্যতম মুখপাত্র মাহমুদ বাসাল এ তথ্য জানিয়েছেন। তিনি জানান, শুক্রবার দুটি বাড়িতে হামলা চালায় ইসরায়েল। এতে প্রাণ হারান ৯০ জন। এর মধ্যে রয়েছেন একটি পরিবারের ৭৬ সদস্য।

নিহতদের তালিকা প্রকাশ্যে আসার পর দেখা যায়, আল-মুগরাবি পরিবারের ১৬ জনই পরিবারটির গোত্রপ্রধান। নিহতদের মধ্যে নারী-শিশুও রয়েছেন। এ ছাড়া নিহতদের মধ্যে ইউএন ডেভেলপমেন্ট প্রোগ্রামের প্রবীণ কর্মী ইসাম আল-মুগরাবি, তার স্ত্রী এবং তাদের পাঁচ সন্তানও রয়েছেন। এ ঘটনায় শোক প্রকাশ করেছেন ইউএন ডেভেলপমেন্টের প্রধান আচিম স্টেইনার।

এদিকে, শনিবারও গাজায় ভয়াবহ হামলা চালায় ইসরায়েল। এতে ২৪ ঘণ্টায় গাজা উপত্যকায় প্রাণ হারিয়েছেন দুই শতাধিক মানুষ।

স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, উত্তরাঞ্চল ছাড়াও দক্ষিণ ও খান ইউনিস এলাকায় ব্যাপক ধ্বংসযজ্ঞ চালানো হয়েছে। ইন্দোনেশিয়ান হাসপাতাল আর পাশের স্কুল ঘিরে রাতভর চলে গোলাবর্ষণ। প্রাণ গেছে ২০১ জনের। যাদের বেশিরভাগই নারী ও শিশু। প্রাণ হারিয়েছেন সাংবাদিক আহমেদ আল জামাল। তার মৃত্যুতে গাজায় চলমান আগ্রাসনে নিহত সংবাদকর্মীর সংখ্যা ছাড়ালো শতাধিক।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply