পেনাল্টি না দেয়ায় রেফারির ওপর ক্ষোভ ক্লপের

|

ফাইল ছবি

ইংল্যান্ড প্রিমিয়ার লিগের হাইভোল্টেজ ম্যাচে শনিবার মুখোমুখি হয়েছিলো আর্সেনাল-লিভারপুল। ২০১২ সালের পর অলরেডসের মাঠেই তাদেরকে হারানোর সুযোগ ছিলো গানারদের সামনে। কিন্তু তা হতে দেননি মোহাম্মদ সালাহ। ম্যাচটি ড্র হয়েছে ১-১ গোলে। তবে ম্যাচের রেজাল্ট ছাপিয়ে আলোচনায় লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপের তিক্ত প্রতিক্রিয়া।

মূলত ম্যাচের ১৯ মিনিটে সালাহর শট প্রতিহত করতে ব্যস্ত হয়ে পড়েন মার্টিন ওডেগার্ড। অসাবধানতার কারণেই বল গিয়ে সোজা লেগে যায় তার হাতে। সঙ্গে সঙ্গেই পেনাল্টির জন্য আবেদন করেন সালাহ-ডিয়াজরা। কিন্তু কোনো কিছু আমলে না নিয়ে খেলা চালিয়ে যাওয়ার নির্দেশ দেন রেফারি ক্রিস কাভানাগ। এমনকি রিচেক করার জন্য খেলা থামানোর প্রয়োজনই বোধ করেননি ভিএআরের দায়িত্বে থাকা ডেভিড কুটে।

এমন কাণ্ডে পেনাল্টি পাওয়ার কথা লিভারপুলের। কিন্তু রেফারির সিদ্ধান্তের কারণে সেটি হয়নি। ফলে অলরেডস কোচ নিজের সব রাগ ক্ষোভ উগরে দিয়েছেন ডেভিড কুটের ওপর।

ইয়ুর্গেন ক্লপ বলেন, বিষয়টি আমার সামনেই ঘটলো। এটা কেন হ্যান্ডবল নয়, কেউ কি আমাকে ব্যাখ্যা করবে? আমি জানি না কীভাবে? রেফারির বিষয়টি না-ও দেখতে পারেন। আমি জানি না সে তখন কোথায় ছিল? কিন্তু ভিএআরের সামনে বসে থাকা দায়িত্বপ্রাপ্ত ব্যক্তি কীভাবে দেখতে পেলো না?

এমন অনাকাঙ্ক্ষিত ঘটনায় ম্যাচ শেষে সাংবাদিকদের প্রশ্নের সম্মুখীন হতে হয়েছে আর্সেনাল কোচ মিকেল আর্তেতাকে। যদিও বিষয়টিকে নিজের চতুরতা দিয়ে এড়িয়ে গেছেন তিনি।

আর্সেনাল কোচ বলেন, দুটি বড় সিদ্ধান্ত ছিল। আমি নিজ চোখে ঘটনা দুটি দেখিনি। আমাকে আগেও জিজ্ঞাসা করা হয়েছিলো। তবে আমি বিষয়টি দেখিনি।

এদিকে, আর্সেনাল ডিফেন্ডার উইলিয়াম সালিবা বলছেন ভিন্ন কথা। তার মতে- ওডেগার্ডের হাতে বল লাগার কাণ্ডে লিভারপুল পেনাল্টি পাওয়ার যোগ্য ছিল। তবে ড্র নিয়ে ফিরেও বেশ খুশি আছেন তিনি।

ম্যাচটি জিতলেই লিগ টেবিলের শীর্ষে ওঠার সুযোগ ছিল লিভারপুলের সামনে। তবে ড্র হওয়ায় সেটি সম্ভব হয়নি। ১৮ ম্যাচে ৩৯ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয়স্থানে থাকছে অলরেডসরা। বিপরীতে সমান ম্যাচ খেলে এক পয়েন্ট বেশি নিয়ে শীর্ষে রয়েছে আর্সেনাল।

/এনকে


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply