ঝিনাইদহে একই স্থানে স্বতন্ত্র ও নৌকা প্রার্থীর সভা, ১৪৪ ধারা জারি

|

ঝিনাইদহ করেসপনডেন্ট:

ঝিনাইদহ-২ আসনের হরিণাকুন্ড উপজেলায় একই স্থানে আওয়ামী লীগ ও স্বতন্ত্র প্রার্থীর নির্বাচনী সভার আয়োজনকে কেন্দ্র করে উত্তেজনা দেখা দিয়েছে। এর জেরে অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে ১৪৪ ধারা জারি করা হয়েছে ওই এলাকায়।

রোববার (২৪ ডিসেম্বর) সন্ধ্যায় উপজেলার জটারখালি বাজারে এ ঘটনা ঘটে।

এদিন হরিণাকুন্ড উপজেলায় নৌকার প্রার্থী তাহজীব আলম সিদ্দিকী ও স্বতন্ত্র প্রার্থী মো. নাসের শাহরিয়ার জাহেদীর সমর্থকরা একই স্থানে নির্বাচনী সভার আয়োজন করে। এতে উভয়পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। পরবর্তীতে ওই স্থানে রোববার সন্ধ্যা ৭টা থেকে সোমবার (২৫ ডিসেম্বর) ভোর ৬টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করেন উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নিরুপমা রায়।

স্থানীয়রা জানায়, উপজেলার জোড়াদহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহিদুল ইসলাম বাবু কয়েকদিন আগে রোববার ইউনিয়ন পরিষদের সামনে নৌকা প্রার্থীর কর্মীসভার ঘোষণা দেন। ফলে বিকেল থেকেই সেখানে জড়ো হতে থাকেন ইউনিয়নের নৌকা প্রার্থীর নেতাকর্মীরা। এদিকে সন্ধ্যায় একইস্থানে স্বতন্ত্র প্রার্থী নাসের শাহরিয়ার জাহেদী মহুলের সমর্থকরাও জড়ো হতে থাকেন। এ সময় উভয়পক্ষের নেতাকর্মীদের মধ্যে উত্তেজনা দেখা দেয়। উভয়পক্ষই এই স্থানে সভা করার বিষয়ে অনড় থাকায় সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়। পরে উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নিরুপমা রায় ওই এলাকায় আগামীকাল ভোর ৬টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করেন।

এ ঘটনায় নৌকা প্রতীকের সমর্থক জাহিদুল ইসলাম বাবু জানান, ওই এলাকায় কয়েকদিন আগেই নৌকা প্রতীকের সমর্থনে কর্মীসভার আহ্বান করা হয়। সে অনুযায়ী বিকেল থেকেই সেখানে নৌকা প্রতীকের কর্মী ও সমর্থকরা জড়ো হতে থাকেন। কিন্তু হঠাৎ করেই স্বতন্ত্র প্রার্থী ও তার সমর্থকরা এসে সভা করতে চান। এ নিয়ে উভয়পক্ষের মধ্যে কিছুটা উত্তেজনার সৃষ্টি হয়েছিল।

স্বতন্ত্র প্রার্থীর সমর্থক আমিরুল ইসলাম পালু জানান, তারাও কয়েকদিন আগে ওই এলাকায় সভার ডাক দিয়েছিলেন। কিন্তু আগে থেকেই সেখানে নৌকার সমর্থকরা জড়ো হয়ে বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি করে। পরে তারা পাশের একটি স্কুলে নির্বাচনী সভা করেন।

এ বিষয়ে সহকারী রিটানিং কর্মকর্তা ও ইউএনও আক্তার হোসেন জানান, সন্ধ্যায় একই সময়ে ওই স্থানে প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থীর সমর্থকরা বিনা অনুমতিতে সভা করার জন্য জড়ো হয়। এতে ওই এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হওয়ার আশঙ্কায় সন্ধ্যা ৭টা থেকে ভোর পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে।

সহকারী পুলিশ সুপার (শৈলকুপা সার্কেল) অমিত কুমার বর্মণ জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে উভয়পক্ষকে সরিয়ে দেয়া হয়েছে। বর্তমানে ওই এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এছাড়া সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

/আরএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply