নির্বাচনী প্রচারে রোগীকে টাকা দিয়ে সমালোচনায় ডা. মুরাদ

|

নির্বাচনী প্রচারে গিয়ে এক ব্যক্তিকে অর্থ সহায়তা দেয়ার অভিযোগ উঠেছে ডা. মুরাদ হাসানের বিরুদ্ধে। তিনি জামালপুর-৪ সরিষাবাড়ী আসন থেকে ঈগল প্রতীক নিয়ে নির্বাচনী মাঠে রয়েছেন।

সম্প্রতি সরিষাবাড়ীর মহাদান এলাকায় গণসংযোগের সময় তিনি বেশ কয়েকজনকে স্বাস্থ্যবিষয়ক পরামর্শ দেন। কয়েকজনের প্রেসক্রিপশন দেখেন। কী কী ওষুধ চালিয়ে যাবেন, তা জানান। এরমধ্যে একজন দুস্থ রোগী পেয়ে পকেট থেকে দুটো পাঁচশ টাকার নোট বের করে দেন।

পরে তিনি সাংবাদিকদের বলেন, তার বাবার কথা রাখতেই সবসময় বিনামূল্যে চিকিৎসা সেবা দিয়ে আসছেন। কখনও বিনিময়ে টাকা নেননি। ডা. মুরাদ বলেন, এমপি হলেও তিনি বিনা টাকায় চিকিৎসা দেবেন, না হলেও দেবেন।

এদিকে, ডা. মুরাদ হাসানের টাকা দেয়ার খবর ছড়িয়ে পড়ায় অনেকে সমালোচনা করছেন। অসহায়-দুস্থ হলেও একজন প্রার্থী প্রচারণায় গিয়ে কাউকে টাকা দিতে পারেন কিনা, তা নিয়ে প্রশ্ন তুলছেন। বিষয়টি নির্বাচন আচরণবিধির সুস্পষ্ট লঙ্ঘন বলেও উল্লেখ করেন অনেকে।

তথ্য মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী থাকার সময় ডা. মুরাদ হাসান ও চিত্রনায়িকা মাহিয়া মাহির একটি অডিও রেকর্ড ফাঁস হয়। সেখানে ডা. মুরাদকে বেশ কিছু অশালীন মন্তব্য করতে শোনা যায়। বিতর্কের মুখে পরে অবশ্য তিনি প্রতিমন্ত্রীর পদ হারান। এবার সেই মাহিয়া মাহিও রাজশাহী-১ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছেন। তার মার্কা ট্রাক।

/এমএমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply