মাশরাফীসহ ৪ প্রার্থীকে জরিমানা

|

নড়াইল করেসপনডেন্ট:

আচরণবিধি লঙ্ঘনের দায়ে নড়াইল-২ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজাসহ ৪ প্রার্থীকে ৩৫ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। দেয়াল ও বৈদ্যুতিক খুঁটিতে পোস্টার লাগিয়ে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় চার প্রার্থীকে জরিমানা করা হয়।

এরমধ্যে মাশরাফী বিন মোর্ত্তজাকে ১৫ হাজার টাকা, জাতীয় পার্টি মনোনীত প্রার্থী লাঙ্গল প্রতীকের খন্দকার ফায়েকুজ্জামান ফিরোজকে ১৫ হাজার টাকা, গণফ্রন্টের মো. লতিফুর রহমানকে ৩ হাজার টাকা এবং ইসলামী ঐক্যজোটের প্রার্থী মাহবুবুর রহমানকে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (২৫ ডিসেম্বর) নড়াইল শহরের হামিদ ম্যানসন এলাকায় ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. অনিসুর রহমান মাশরাফীকে এ জরিমানা করেন।

ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট আনিসুর রহমান বলেন, আচরণবিধি অনুযায়ী নির্বাচনী পোস্টার রশি দিয়ে ঝুলানোর কথা। কিন্তু প্রার্থীরা তাদের পোস্টার দেয়ালে ও বৈদ্যুতিক খুঁটিতে লাগিয়েছেন। এ কারণে তাদেরকে আচরণবিধি লঙ্ঘনের দায়ে জরিমানা করা হয়।

প্রার্থীদের জরিমানার বিষয়টি নিশ্চিত করেছন নড়াইল জেলা প্রশাসক এবং জেলা রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ আশফাকুল হকও।

উল্লেখ্য, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এই আসনে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন মাশরাফী বিন মোর্ত্তজা (নৌকা), বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির প্রার্থী সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট শেখ হাফিজুর রহমান (হাতুড়ি), জাতীয় পার্টির প্রার্থী অ্যাডভোকেট খন্দকার ফায়েকুজ্জামান ফিরোজ (লাঙ্গল), এনপিপির মো. মনিরুল ইসলাম (আম), গণফ্রন্টের মো. লতিফুর রহমান (মাছ) ও ইসলামী ঐক্যজোটের মো. মাহবুবুর রহমান (মিনার)।

/আরএইচ/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply