নির্বাচনের আগে হামলা-সহিংসতায় উত্তপ্ত বিভিন্ন এলাকা

|

দেশের বিভিন্ন জেলায় নির্বাচন পূর্ববর্তী সহিংসতা এবং বিশৃঙ্খলার ঘটনা ঘটেছে। সোমবার (২৫ ডিসেম্বর) শরিয়তপুর, নওগাঁ ও ফরিদপুরসহ বিভিন্ন অঞ্চলে ঘটে এসব ঘটনা।

সোমবার সন্ধ্যায় শরীয়তপুরে-২ আসনের স্বতন্ত্র প্রার্থী খালেদ শওকত ও আওয়ামী লীগ প্রার্থী এনামুল হকের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। নড়িয়া উপজেলার পাইকপাড়া এলাকায় এই ঘটনা ঘটে। পুলিশ জানায়, সন্ধ্যায় নির্বাচনী প্রচারণায় কর্মী-সমর্থকদের নিয়ে বের হন আওয়ামী লীগ ও স্বতন্ত্র প্রার্থী। পাইকপাড়া এলাকায় পৌঁছালে সংঘর্ষ বাঁধে দুই গ্রুপের মধ্যে। সংঘর্ষে উভয়পক্ষের ৩ জন আহত হন। এই ঘটনায় এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এদিকে, নওগাঁর রাণীনগরে স্বতন্ত্র ও নৌকার প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সোমবার সন্ধ্যায় উপজেলা বাস টার্মিনাল এলাকায় ঘটা সংঘর্ষে উভয়পক্ষের অন্তত দশজন আহত হয়। স্থানীয়রা জানায়, বিকেলে প্রচারণায় বের হয় স্বতন্ত্র প্রার্থী ও তার সমর্থকরা। বাস টার্মিনালে পৌঁছালে সেখানে থাকা নৌকা প্রার্থীর সমর্থকদের সাথে সংঘর্ষ বাধে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এছাড়া, ফরিদপুর-৩ আসনেও সহিংসতার ঘটনা ঘটেছে। সোমবার রাতে ঈশান গোপালপুর ইউনিয়নে নৌকা প্রার্থী শামীম হকের সমর্থকদের উপর স্বতন্ত্র প্রার্থী সমর্থকদের হামলার অভিযোগ উঠেছে। এতে নৌকা প্রার্থীর ৬ জন সমর্থক আহত হয়েছে।

স্থানীয়রা জানায়, রাতে নির্বাচনী প্রচারণার অংশ হিসেবে পোস্টার টানাচ্ছিল নৌকা প্রার্থীর সমর্থকরা। এসময় হঠাৎ মাইক্রোবাস ও মোটরসাইকেলে করে কয়েকজন এসে তাদের উপর হামলা করে। গুরুতর আহত অবস্থায় তাদের ফরিদপুর হাসপাতালে নেয়া হলে দুজনকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। এই ঘটনায় এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply