ভারতে ডাইনি অপবাদে নারীকে পুড়িয়ে হত্যা

|

প্রতীকী ছবি

ভারতে ডাইনি অপবাদে এক নারীকে মারধরের পর পুড়িয়ে হত্যার অভিযোগ উঠেছে। এ সময় বাধা দিলে ভুক্তভোগীর স্বামীকে একটি গাছে বেঁধে রাখে অভিযুক্তরা। খবর ইন্ডিয়া টুডের।

সম্প্রতি এ ঘটনা ঘটেছে ভরাতের আসাম রাজ্যের বাহবারি গ্রামে। এ ঘটনায় এখন পর্যন্ত ৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ। তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। পুলিশ জানিয়েছে, ঘটনার দিন মদ্যপ ছিলেন ওই ৬ ব্যক্তি।

ভুক্তভোগী ওই নারীর নাম সঙ্গীতা কাটি। প্রত্যক্ষদর্শীদের দাবি, চলতি সপ্তাহের রোববার স্থানীয় সময় রাতে সঙ্গীতাকে বাড়ি থেকে বের করে মারধর করে অভিযুক্তরা। এ সময় তার স্বামী রামকে গাছের সঙ্গে বেঁধে রাখা হয়। মারধরের পর সঙ্গীতার গায়ে আগুন ধরিয়ে দেয় তারা। পরে বিষয়টি টের পেয়ে স্থানীয়রা পুলিশে খবর দেয়।

পুলিশ ঘটনাস্থলে পৌঁছে গুরুতর অবস্থায় সঙ্গীতাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। তবে শরীরের বেশিরভাগ অংশ পুড়ে যাওয়ায় চিকিৎসাধীন অবস্থাতেই তার মৃত্যু হয়।

পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, হামলাকারীরা প্রত্যেকেই ঘটনার দিন মদ্যপ অবস্থায় ছিল। প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পেরেছে, ওই নারীর পরিবারের সঙ্গে গ্রেফতারকৃতদের কয়েকজনের দীর্ঘ দিন ধরে ঝামেলা চলছিল। এর মধ্যে ভাগুয়া নামে এক গ্রেফতারকৃতের পরিবারই সঙ্গীতাকে ডাইনি অপবাদ দেয়। তবে এ বিষয়ে আরও তদন্ত চলছে বলে জানিয়েছে পুলিশ।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply