‘নতুন মেসি’কে পাওয়ার কাছাকাছি ম্যানসিটি

|

ছবি: সংগৃহীত

অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপে ব্রাজিলের বিপক্ষে অসাধারণ এক হ্যাটট্রিক করেই রীতিমতো তারকা ফুটবলারে পরিণত হয়েছেন আর্জেন্টাইন তরুণ বিস্ময় ক্লাউদিও এচেভেরি। অনেকেই আদর করে তাকে ডাকছেন ‘নতুন মেসি’। কারও কারও চোখে এচেভেরি আবার মেসি ও দিয়াগো ম্যারাডোনার মিশ্রণ। এই মিডফিল্ডারকে পেতে মুখিয়ে রয়েছে ইউরোপের শীর্ষ ক্লাবগুলো। তবে সবাইকে ছাপিয়ে তার সঙ্গে চুক্তি করার খুব কাছাকাছি রয়েছে ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার সিটি।

এচেভেরিকে নিয়ে দলবদলের লড়াই যে জমে উঠতে যাচ্ছে, সে বার্তাই এবার দিয়েছেন দলবদল–বিশেষজ্ঞ ফ্যাব্রিজিও রোমানো। ইতালিয়ান এই সাংবাদিক জানিয়েছেন, পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি ও মরিসিও পচেত্তিনোর চেলসি এচেভেরিকে দলে টানতে মরিয়ে হয়েই মাঠে নেমেছে। রোমানো জানান, বার্সাও তাকে নেয়ার ব্যাপারে বেশ আগ্রহী। এচেভেরিও বার্সায় খেলতে চান।

মূলত সিটির আর্জেন্টাইন তরুণ জুলিয়ান আলভারেজের কারণেই এগিয়ে আছে সিটি। এই খেলোয়াড়কে দিয়েই এচেভেরির সঙ্গে যোগাযোগ করছে তারা। একই সঙ্গে বুয়েনস আইরেসের ক্লাবটির সঙ্গে সুসম্পর্কের কারণেও এগিয়ে আছে ক্লাবটি। আর চুক্তিটিও হবে আলভারেজের চুক্তির মতোই।

২০২২ সালের জানুয়ারিতে রিভারপ্লেট থেকে আলভারেজকে কেনার পর গ্রীষ্মে ইতিহাদে যাওয়ার আগে ধারে আর্জেন্টাইন ক্লাবটিতেই ধারে খেলেছিলেন তিনি। এচেভেরির চুক্তিও একই রকম হবে বলে জানিয়েছে সংবাদমাধ্যম দ্য টাইমস।

জানুয়ারিতে ১৮-তে পা দিতে যাওয়া ‘নতুন মেসি’র সঙ্গে রিভারপ্লেটের চুক্তি শেষ হবে ২০২৪ সালের ডিসেম্বরে। যেখানে তার রিলিজ ক্লজ ৩ কোটি ইউরো। সামনের দিনগুলোতে তার দলবদল নিয়ে কী নাটক মঞ্চস্থ হয়, সেটিই এখন দেখার অপেক্ষা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply