বলিউডের উচ্চ শিক্ষিত কিডসরা

|

বলিউড ইতিহাসে যুগে যুগে নানা তারকা তাদের অভিনয়শৈলী দেখিয়ে লাখো দর্শকের মন জয় করেছেন।  পিছিয়ে নেই তাদের প্রজন্মও। শোবিজ জগতে ব্যাপকভাবে জনপ্রিয় এখন ‘স্টার কিডস’ খ্যাত তারকাদের বংশধরেরা। তারকা পরিবারের অনেকেই ইন্ডাস্ট্রিতে এখন উদীয়মান স্টার হিসেবে ব্যাপক খ্যাতি অর্জন করেছেন।

স্টার কিডসদের শিক্ষাগত যোগ্যতা নিয়েও আগ্রহের শেষ নেই ভক্ত-অনুরাগীদের। চলুন জেনে নেয়া যাক, স্টার কিডসদের কে কোথায় পড়াশোনা করেছেন।

আরিয়ান খান:

বলিউড সুপারস্টার শাহরুখ খান ও গৌরি খানের পুত্র আরিয়ান খান। নানা সময়ে আলোচিত-সমালোচিত আরিয়ান খান ইউনিভার্সিটি অব সাউদার্ন ক্যালিফোর্নিয়ার ফিল্ম স্কুলে পড়াশোনা করেছেন। পাশাপাশি মার্শাল আর্টেও পারদর্শী শাহরুখপুত্র। কারাতে-তে তার ব্ল্যাক বেল্টও রয়েছে।

সোহানা খান:

শাহরুখ-গৌরি দম্পতির আরেক ব্রিলিয়ান্ট গার্ল সোহানা খান। সোহানা ইংল্যান্ডের আর্ডিংলি কলেজ এবং নিউইয়র্ক ইউনিভার্সিটি থেকে ডিগ্রি অর্জন করেছেন। সোহানা খান ধিরুভাই আম্বানি ইন্টারন্যাশনাল স্কুল এবং টিশ স্কুল অব আর্টস এও পড়াশোনা করেছেন।

সারা আলী খান:

সুপারস্টার সাইফ আলি খান এবং অমৃতা সিং দম্পতির কন্যা সারা আলী খান। অভিনয়ে এরইমধ্যে লাখো ভক্তের মন জয় করে নিয়েছেন। জনপ্রিয় এই অভিনেত্রী কলম্বিয়া ইউনিভার্সিটি থেকে স্নাতক সম্পন্ন করেছেন। পাশাপাশি, ইতিহাস এবং রাষ্ট্রবিজ্ঞানেও তার ডিগ্রি রয়েছে।

জাহ্নবি কাপুর:

বলিউড ইন্ডাস্ট্রির উদীয়মান অভিনেত্রীদের মধ্যে জাহ্নবি কাপুর অন্যতম। জনপ্রিয় অভিনেত্রী শ্রীদেবী এবং প্রযোজক বনি কাপুরের মেয়ে জাহ্নবি। যুক্তরাস্ট্রের লি স্টার্সবার্গ থিয়েটার এন্ড ফিল্ম ইনস্টিটিউটে পড়াশোনা করেছেন জনপ্রিয় এই অভিনেত্রী। এ ছাড়াও ধিরুভাই আম্বানি ইন্টারন্যাশনাল স্কুল এবং মন্ডিয়াল ওয়ার্ল্ড স্কুলে পড়াশোনা করেছেন শ্রীদেবী কন্যা।

বরুন ধাওয়ান:

হিন্দি সিনেমার অন্যতম জনপ্রিয় অভিনেতা বরুন ধাওয়ান। চলচ্চিত্র পরিচালক ডেভিড ধাওয়ান তার বাবা। নটিংহ্যাম ট্রেন্ট ইউনিভার্সিটি থেকে বিজনেস ম্যানেজমেন্ট নিয়ে পড়াশোনা করেছেন এই অভিনেতা।

এএস/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply