ঐতিহাসিক জয়ের খোঁজে মাঠে নামছে বাংলাদেশ

|

এবার টি-টোয়েন্টিতে জয়ের খোঁজে মাঠে নামছে নিউজিল্যান্ডের মাঠে ওয়ানডেতে প্রথম জয় পাওয়া বাংলাদেশ। বুধবার (২৭ ডিসেম্বর) বাংলাদেশ সময় দুপুর সোয়া ১২টায় নেপিয়ারে শুরু হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম খেলাটি।

সাদা বলের ক্রিকেট খেলতে নিউজিল্যান্ড সফর করছে বাংলাদেশ ক্রিকেট দল। সফরে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম দুই খেলায় হেরে গেলেও তৃতীয় ম্যাচে স্বাগতিকদের রীতিমতো গুঁড়িয়ে দিয়ে ৯ উইকেটের বিশাল ব্যবধানে জয় পায় টিম টাইগার্স। যেখান থেকে আত্মবিশ্বাস কুড়িয়ে এনে এবার টি-টোয়েন্টি সিরিজে কাজে লাগাতে চান ভারপ্রাপ্ত অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান না থাকলেও এই সংস্করণে এ বছর বাংলাদেশের রেকর্ড আশাবাদী করে তোলার মতো। ইংলিশদের ধবলধোলাইয়ে শুরু করা ২০২৩-এ বাংলাদেশ টি-টোয়েন্টি খেলেছে ৮টি, হেরেছে মাত্র ১টিতে। তবে বাংলাদেশ ম্যাচগুলো খেলেছে নিজের মাঠে। এবার পরীক্ষাটা হবে বিদেশে, ছোট সীমানার নেপিয়ারের ব্যাটিংস্বর্গে। কিউই সফরে গিয়ে এর আগে বাংলাদেশ ৯টি ম্যাচ খেললেও জয়ের দেখা পায়নি একটিতেও। আজ কি দেখা পাবে সেই আরাধ্য জয়ের?

উল্লেখ্য, আগামী বছর জুনে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার আগে বাংলাদেশ এই সিরিজসহ মোট ১১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার সুযোগ পাবে। নিউজিল্যান্ডের মাঠে ৩ টি-টোয়ন্টির পর ঘরের মাঠে শ্রীলঙ্কা ও জিম্বাবুয়ের বিপক্ষে যথাক্রমে ৩ ও ৫ ম্যাচ খেলবে হাথুরুসিংহের দল। স্বাভাবিকভাবেই এ ম্যাচগুলোর প্রতি বাড়তি নজর থাকবে।

/এএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply