দ্বিতীয় দিনে এগিয়ে অস্ট্রেলিয়া

|

ছবি: সংগৃহীত

মেলবোর্নে চলমান বক্সিং ডে টেস্টের দ্বিতীয় দিন শেষে স্পষ্টতই এগিয়ে আছে অস্ট্রেলিয়া। দ্বিতীয় দিনে আজ দুই দলের ১‌৩ উইকেট পতন হয়েছে। স্বাগতিক অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস থামে ৩১৮ রানে। জবাবে ৬ উইকেটে ১৯৪ রান তুলে দ্বিতীয় দিন শেষ করেছে পাকিস্তান। ১ উইকেটে ১২৪ রান তুলে ফেলা পাকিস্তান পরবর্তী পাঁচ উইকেট হারিয়েছে মাত্র ৪৬ রানে। দিনশেষে অস্ট্রেলিয়া এগিয়ে আছে ১২৪ রানে।

বৃষ্টি-বিঘ্নিত প্রথমদিন শেষে অস্ট্রেলিয়ার ৩ উইকেটে ১৮৭ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করেন মারনাস লাবুশেন ও ট্রাভিস হেড। এই জুটি থেকে আরও ১৭ রান আসার পর সাজঘরে ফেরেন হেড। নিজের অর্ধশতক তুলে সর্বোচ্চ ৬৩ রানে আমির জামালের শিকার হন লাবুশেন। পরে মিচেল মার্শের ৪১ রানের ওপর ভর করে তিনশ রানের কোটা পেরায় অস্ট্রেলিয়া। অজিদের দ্বিতীয় সর্বোচ্চ ৫২ রান আসে অতিরিক্ত খাত থেকে।

পাকিস্তানের আমির জামাল তিনটি উইকেট তুলে নেন। হাসান আলী, শাহিন শাহ আফ্রিদী ও মীর হামজা নেন দুটি করে উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে সাবধানী শুরু করে পাকিস্তান। তবে ৩৪ রানেই প্রথম উইকেট হারায় সফরকারীরা। নাথান লায়ন বলে লাবুশানের হাতে ক্যাচ তুলে সাজঘরে ফেরেন ১০ রান করা ইমাম উল হক। এরপরই দ্বিতীয় উইকেটে ১১৮ বলে ৯০ রানের দারুণ জুটি গড়েন শান মাসুদ আর আব্দুল্লাহ শফিক। ১০৯ বলে ৬২ রান করা আব্দুল্লাহকে অজি অধিনায়ক প্যাট কামিন্স কট অ্যান্ড বোল্ড করলে এ জুটি ভাঙে।

এরপরই ধস নামে পাকিস্তানের ব্যাটিংয়ে। অধিনায়ক শান মাসুদ ৭৬ বলে ৫৪ রান করে লায়নের শিকার হন। কামিন্সের বলে বোল্ড হওয়ার আগে বাবর আজম ১ রানের বেশি করতে পারেননি। এছাড়া সৌদ শাকিল ৯ আর আঘা সালামন ৫ রানে ফিরেন। দিনশেষে মোহাম্মদ রিজওয়ান ২৯ এবং আমের জামাল ২ রানে অপরাজিত আছেন। ৩৭ রানে ৩ উইকেট নেন কামিন্স।এছাড়াও ২টি পান লায়ন।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply