আ. লীগের হামলায় লাঙ্গলের ১৪ কর্মী আহতের অভিযোগ

|

লালমনিরহাট প্রতিনিধি:

লালমনিরহাট-৩ (সদর) আসনে নৌকার সমর্থকদের হামলায় লাঙ্গল প্রতীকের ১৪ নেতাকর্মী আহত হয়েছে বলে অভিযোগ উঠেছে। বুধবার (২৭ ডিসেম্বর) দুপুরে লালমনিরহাট শহরের আলোরুপা মোড়ের জাতীয় পার্টির কার্যালয়ের সামনে এ হামলার ঘটনা ঘটে।

হামলায় আহতরা হলেন জেলা ছাত্র সমাজের সাধারণ সম্পাদক আনিছুর রহমান, পৌর ছাত্র সমাজের মেহেদি, যুগ্ন সাধারণ সম্পাদক আতিক, ১নং ওয়ার্ডের সভাপতি রাকিব, জেলা ছাত্র সমাজের সদস্য রবিউল, রাশেদুল, পৌর ছাত্র সমাজের ১নং ওয়ার্ডের ফরিদুল, ৯নং ওয়ার্ডের আল-আমিন, সদস্য মুরাদ, অন্ত, সাগর, শামছুল ইসলাম শাহিন ও মাসুদ।

জানা গেছে, এদিন সকালে মাদ্রাসার শিক্ষকদের সাথে মতবিনিময় সভা করেন নৌকা প্রার্থী মতিয়ার রহমান। যারা আসন্ন নির্বাচনে সহকারি প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করবেন। যা লালমনিরহাট জেলা পরিষদ অডিটোরিয়ামে অনুষ্ঠিত হয়।

এই খবর নির্বাচন অনুসন্ধান কমিটিকে জানান জাতীয় পার্টির প্রার্থী জাহিদ হাসান। পরে স্বশরীরে বিষয়টি দেখতে জেলা পরিষদ অডিটরিয়ামে যান লাঙ্গলের ওই আসনের প্রার্থী।

সেখানে প্রথমে তাকে বসতে দিলেও পরক্ষণে গালমন্দের কথা জানান জাহিদ হাসান। পরে তিনি সেখান থেকে বের হয়ে নিজ দলের কার্যালয়ে ফিরে আসেন। এ বিষয়ে জানতে পেরে জাতীয় পার্টির দলীয় কার্যালয়ে ভীড় করতে থাকে কর্মী-সমর্থকরা।

হঠাৎ ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা কার্যালয়ে অতর্কিত হামলা চালায় বলে অভিযোগ করেন লাঙ্গলের প্রার্থী জাহিদ। খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ, জানিয়েছেন লালমনিরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক।

তবে লালমনিরহাট পৌর আওয়ামী লীগের সভাপতি মোফাজ্জল হোসেন অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেন, তারা দোকানদার-দোকানদারে মারামারি করেছে। এটির সাথে আওয়ামী লীগের কোন সম্পৃক্ততা নেই।

জাতীয় পার্টির প্রার্থী জাহিদ হাসান অভিযোগ করে বলেন, নির্বাচনের সহকারি প্রিজাইডিং অফিসারের দায়িত্বে থাকা মাদ্রাসার শিক্ষকদের নিয়ে মিটিং করছিলেন নৌকার প্রার্থী ও সমর্থকরা। বিষয়টি নির্বাচন অনুসন্ধান কমিটিকে অবগত করেন তিনি। তবে কোনো কাজ না হওয়ায় নিজেই সেই মিটিংয়ের খবর নিতে যায়।

সেখানে তাকে লাঞ্চিত করা হয় অভিযোগ করে তিনি বলেন,পরে দলীয় কার্যালয়ে চলে আসলে ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা অতর্কিত হামলা চালিয়ে জাপার ১৪ জনকে রক্তাক্ত ও জখম করে। যাদের মধ্যে পাঁচজনের অবস্থা আশংকাজনক বলে উল্লেখ করেন তিনি।

/এমএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply